সাসপেন্ড মেডিক্যাল ছাত্র, জুনিয়ার ডাক্তারদের পাল্টা অভিযোগ 'হাসপাতালে চলছে গিমিক'

শাস্তি ঘোষণার পরও মেডিক্যালে ওয়ার্মারকাণ্ডে ফের তদন্ত কমিটি। এবার হাই পাওয়ার তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্য দফতর। পাঁচ সদস্যের এই কমিটির প্রধান আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ শুদ্ধোধন বটব্যাল। কমিটিতে রয়েছেন এসএসকেএমের শিশু বিভাগের প্রধান সুচন্দ্রা মুখার্জি এবং নার্সিং ডিরেক্টর মাধবী দাস। শিশু মৃত্যুর পর তদন্ত কমিটি গঠন করেছিল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। সেই রিপোর্টের ভিত্তিতে ভারপ্রাপ্ত নার্স এবং তিন জুনিয়ার ডাক্তারকে সাসপেন্ড করা হয়েছিল। এর পর মেডিক্যালে বিক্ষোভ শুরু করেন নার্সরা। টানা তেরো ঘণ্টা অবস্থানের পর শেষ পর্যন্ত নার্সদের দাবি খতিয়ে দেখার আশ্বাস দেয় কর্তৃপক্ষ। তারপর আজ উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্য ভবন। আগের তদন্ত কমিটির রিপোর্ট খতিয়ে দেখবে এই উচ্চ পর্যায়ের কমিটি।

Updated By: Dec 2, 2015, 07:06 PM IST
সাসপেন্ড মেডিক্যাল ছাত্র, জুনিয়ার ডাক্তারদের পাল্টা অভিযোগ 'হাসপাতালে চলছে গিমিক'

ওয়েব ডেস্ক: শাস্তি ঘোষণার পরও মেডিক্যালে ওয়ার্মারকাণ্ডে ফের তদন্ত কমিটি। এবার হাই পাওয়ার তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্য দফতর। পাঁচ সদস্যের এই কমিটির প্রধান আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ শুদ্ধোধন বটব্যাল। কমিটিতে রয়েছেন এসএসকেএমের শিশু বিভাগের প্রধান সুচন্দ্রা মুখার্জি এবং নার্সিং ডিরেক্টর মাধবী দাস। শিশু মৃত্যুর পর তদন্ত কমিটি গঠন করেছিল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। সেই রিপোর্টের ভিত্তিতে ভারপ্রাপ্ত নার্স এবং তিন জুনিয়ার ডাক্তারকে সাসপেন্ড করা হয়েছিল। এর পর মেডিক্যালে বিক্ষোভ শুরু করেন নার্সরা। টানা তেরো ঘণ্টা অবস্থানের পর শেষ পর্যন্ত নার্সদের দাবি খতিয়ে দেখার আশ্বাস দেয় কর্তৃপক্ষ। তারপর আজ উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্য ভবন। আগের তদন্ত কমিটির রিপোর্ট খতিয়ে দেখবে এই উচ্চ পর্যায়ের কমিটি।

ওয়ার্মার কাণ্ডে এবার সরাসরি সরকারের সঙ্গে সংঘাতের পথে জুনিয়ার চিকিত্‍সকরা। ঘটনায় মেডিক্যালের তিন জুনিয়ার ডাক্তারকে সাসপেন্ড করা হয়েছিল। সোমবার আমতায় প্রশাসনিক সভায় এবিষয়ে কড়া প্রতিক্রিয়া দেন খোদ মুখ্যমন্ত্রী। আজ এব্যাপারে মুখ খুললেন জুনিয়ার ডাক্তাররা। সরাসরি স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। জুনিয়ার ডাক্তারদের দাবি, তাঁদের খুনি বলার জন্য ক্ষমা চাইতে হবে স্বাস্থ্যমন্ত্রীকে। বক্তব্য প্রত্যাহার করতে হবে। জুনিয়ার ডাক্তারদের অভিযোগ, পরিকাঠামো না বাড়িয়ে পরিষেবার নামে সরকারি হাসপাতালে গিমিক চলছে।

.