সভাপতি ঘোষণার আগে দিলীপের ছবিতে সাজছে রাজ্য দফতর, তবে কি তিনিই ফিরছেন?

বিজেপির সংবিধান মেনে রাজ্যে সভাপতি পদে বদল হতে চলেছে।  ৯ জানুয়ারি নতুন সভাপতির নাম ঘোষণা হতে পারে বলে খবর।

Reported By: অঞ্জন রায় | Updated By: Jan 4, 2020, 08:47 PM IST
সভাপতি ঘোষণার আগে দিলীপের ছবিতে সাজছে রাজ্য দফতর, তবে কি তিনিই ফিরছেন?

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে রাজ্য সভাপতি কে হবেন? এখনও চূড়ান্ত হয়নি। তবে দিলীপের প্রত্যাবর্তন নিয়ে নিশ্চিত তাঁর ঘনিষ্ঠরা। রাজ্য দফতরের বাইরে দিলীপের ছবি দিয়ে পড়েছে ব্যানার, ফেস্টুন। তাহলে কি দিলীপ ঘোষই ফিরছেন? দিলীপবিরোধী হিসেবে পরিচিত এক রাজ্য নেতার বক্তব্য, এখনও তো কিছুই হয়নি।        

বিজেপির সংবিধান মেনে রাজ্যে সভাপতি পদে বদল হতে চলেছে।  ৯ জানুয়ারি নতুন সভাপতির নাম ঘোষণা হতে পারে বলে খবর। এখনও পর্যন্ত স্পষ্ট নয়, কে হতে চলেছেন দিলীপ ঘোষ? রাজ্য সভাপতির পদে বিকল্প নামও ভাসছে মুরলিধর লেনের অন্দরে। কিন্তু দিলীপ ঘোষের ফেরা নিয়ে আত্মবিশ্বাসী তাঁর ঘনিষ্ঠরা। রাজ্য দফতরের বাইরে ব্যানার, পোস্টারও লাগাতে শুরু করে দিয়েছেন তাঁরা।  দিলীপ বিরোধী রাজ্য নেতাদের বক্তব্য, ''কিছুই তো ঠিক হয়নি। পরে না আবার খুলতে হয়।''               

       
  
তবে দিলীপের সিংহাসন আরোহনের পথ অতটাও মসৃণ হয় নয় বলে মত অনেকের। তাঁর চালচালন ও পার্ষদদের নিয়ে অমিত শাহের কাছে জমা পড়েছে একাধিক অভিযোগ। এনিয়ে চিন্তিত কেন্দ্রীয় নেতৃত্বও। পাশাপাশি সাংসদ হওয়ার পর অনেকটা সময় দিল্লিতে ব্যয় করতে হচ্ছে দিলীপ ঘোষকে। ফলে একটা কথাও ভাসছে, ২০২১ সালের কঠিন লড়াইয়ের আগে দিবারাত্রি সংগঠনে মন দিতে পারেন, এমন লোককেই বসানো হোক। 

কী হবে? তা স্পষ্ট হয়ে যাবে আর কয়েকদিনের মধ্যেই। রাজ্য সভাপতি থাকছেন দিলীপ ঘোষ? নাকি দিল্লির অমিত-নাড্ডা ফর্মুলায় দিলীপকে রেখে কার্যকরী সভাপতি রাখা হবে? না নতুন মুখকে করা হবে রাজ্য সভাপতি? এটাও শোনা যাচ্ছে, দিলীপ ঘোষ ঠাঁই পেতে পারেন মন্ত্রিসভায়। এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নরেন্দ্র মোদী, অমিত শাহ ও জেপি নাড্ডা। 

আরও পড়ুন- 'সেক্স করতে চাই,' CAA সমর্থন জোগাড়ে 'নিঃসঙ্গ মহিলা'দের ভরসায় বিজেপি?

.