Dilip Ghosh: ‘ক্রিকেট নিয়ে কোনও চিন্তা নেই, জ্ঞান নেই, অবদান নেই’, মমতার মেগা-মিট নিয়ে বেলাগাম দিলীপ...

Dilip Ghosh: শুক্রবার সকালে ফের বোমা ফাটালেন দিলীপ ঘোষ। বৃহস্পতিবার মমতা মুখোপাধ্যায়ের মেগা মিট নিয়ে একাধিক মন্তব্য করেন বিজেপি নেতা। তিনি বলেন, ‘মমতা ব্যানার্জি যে ফাঁকা আওয়াজ দেন, এটা সবাই জানে। কিছু করার নেই। দলের লোকেরা তার কথা শোনে না। প্রশাসন চলছে না। উনি বলেছিলেন, সিপিএম চুরি করেছে। ১২ বছরে উনি সিপিআইএমের কটা লোককে সাজা দিতে পেরেছেন’?  

Updated By: Nov 24, 2023, 09:55 AM IST
Dilip Ghosh: ‘ক্রিকেট নিয়ে কোনও চিন্তা নেই, জ্ঞান নেই, অবদান নেই’, মমতার মেগা-মিট নিয়ে বেলাগাম দিলীপ...

অয়ন ঘোষাল: শুক্রবার মর্নিং ওয়াকে ফের বিস্ফোরক দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে রাহুল গান্ধীকে একহাত নিলেন বিজেপি নেতা। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলের বদলে জেলের যে বার্তা দেন, সেই প্রসঙ্গেই দিলীপ ঘোষ বলেন, ‘উনি বলেছিলেন, সিপিএম চুরি করেছে। ১২ বছরে উনি সিপিআইএমের কটা লোককে সাজা দিতে পেরেছেন? কিছু হয়নি। উনি এখন চিৎকার করবেন। নিজে হাঁটাচলা করতে পারছেন না’। আরও নানা বিষয়ে মুখ খোলেন দিলীপ।

আরও পড়ুন- Weather Today: রাজ্যজুড়ে শীতের আমেজ, দ্রুত কমছে তাপমাত্রা, ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টির আশঙ্কা?

মুখ্যমন্ত্রীর স্টেডিয়াম থিওরি

যাদের ক্রিকেট নিয়ে কোনও চিন্তা নেই, জ্ঞান নেই, অবদান নেই, পশ্চিমবঙ্গ থেকে দেশের ক্রিকেট কোনও প্লেয়ার নেই, আই পি এলে বাংলার প্লেয়ার নেই, তাদের রাজনীতি করতে হবে, হাতে ইস্যু নেই। ইডেনের আগে শ্রীলঙ্কা ভারতকে সেমিফাইনালে হারায়নি?  ম্যাচ পন্ড হয়ে গেছিল। এখানে খেললেই জিতে যাবে? টিম ভালো খেলেছে। পরাজয় নিয়ে পর্যালোচনা হচ্ছে, সেটা আলাদা বিষয়। এক সপ্তাহ আগে পাকিস্তানকে ওখানেই তো হারিয়েছে। ক্রিকেট কেন? রাজনীতি ছাড়া কিস্যু বোঝেন না। তাই এরকম মন্তব্য করেন।

মোদীকে পনৌতি বলে কমিশনের নজরে রাহুল গান্ধী

যিনি এই মন্তব্য করেছেন তিনি কিছুই বোঝেন না। ওনার যারা টিউটর আছেন, তারা সেখান না কিছুই। তাঁর বয়স, তাঁর পদমর্যাদা অনুযায়ী কথা বলা উচিত। উনি এখনও বালখিল্য অপরিণত কথাবার্তা বলেন। নিজের বুদ্ধি ও যোগ্যতার প্রমাণ দিচ্ছেন। প্রধানমন্ত্রীকে গালাগাল দিলে কংগ্রেসের ক্ষতি। প্রধানমন্ত্রীর লাভ। ওঁর মা কী বলেছিলেন? তাতে লাভ কার হয়েছে? ক্ষতি কার হয়েছে?

‘জেলের বদলা জেল, ৪ এর বদলা ৮’

মমতা ব্যানার্জি যে ফাঁকা আওয়াজ দেন, এটা সবাই জানে। কিছু করার নেই। দলের লোকেরা তার কথা শোনে না। প্রশাসন চলছে না। উনি বলেছিলেন, সিপিএম চুরি করেছে। ১২ বছরে উনি সিপিআইএমের কটা লোককে সাজা দিতে পেরেছেন? কিছু হয়নি। উনি এখন চিৎকার করবেন। নিজে হাঁটাচলা করতে পারছেন না। কাজও করতে পারছেন না। সব থেকে কাছের লোকেরা সব চোর ডাকাত বেরিয়েছে। এর দায় ওঁকেই নিতে হবে।

আরও পড়ুন- Bengal News LIVE Update: উত্তর কাশীর টানেলে ফের শুরু ড্রিলিং, শুক্রবারই বের করা যেতে পারে শ্রমিকদের, আশাবাদী উদ্ধারকারীরা...

‘আমি এখনও বিশ্বাস করি ওরা নির্দোষ’

উনি কি মনে করেন তাতে কিছু যায় আসেনা। আদালত বা জনগন কি মনে করছে সেটাই আসল। ওনার মহামন্ত্রী বলছেন, তাঁর বিরুদ্ধে চক্রান্ত হয়েছে। তার জবাব আগে দিন। পাশে বসে কুনাল ঘোষ অভিযোগ তুলছে। তার জবাব আগে দিন। চক্রান্তকে করে এটা বাইরের লোককে বলতে হবে না। বাড়ির লোক বলছে ।

মহুয়া মৈত্র টিকিট পাচ্ছেন?

উপায় নেই। ছাই ফেলতে ভাঙ্গা কুলো। ভালো লোক কেউ আর পার্টিতে আসতে চাইছে না। পুরসভা ও পঞ্চায়েতে নতুন লোক ধরে আনা হয়েছিল। আর কেউ যেতে চাইছে না। পুরো পার্টি দুর্নীতিগ্রস্ত। মানুষ সব দেখছে। টিকিট না দিয়ে উপায় নেই।

অভিজিৎ গঙ্গোপাধ্যায় উবাচ

ওঁর কাছে অনেক তথ্য আছে। তাই উনি বলেছেন। সাধারণ মানুষ দেখতে পাচ্ছে, তৃণমূলের সমস্ত স্তরের নেতারা কোনো না কোনো দুর্নীতির সঙ্গে যুক্ত। এমন কোনো জায়গা নেই যেখানে দুর্নীতি পৌঁছায় নি। এদের শকুনির দৃষ্টির বাইরে কেউ নেই।

আরও পড়ুন- Mamata Banerjee: তাজপুর বন্দর; 'মনে হচ্ছিল আদানিদের কাজের ইচ্ছা নেই', বললেন মুখ্যমন্ত্রী...

যাদবপুর বিশ্ববিদ্যালয় ইস্যু

বিজেপি হলে ডিলিট পাবে না? যোগ্যতার ভিত্তিতে ডিলিট হয়। এটা ঠিক যে এ রাজ্যে রং দেখে সব কিছু দেওয়া হয়। এর ফলে শিক্ষা থেকে স্বাস্থ্য সব ভেঙে পড়েছে। রাজ্যে আরও দুর্গতি অপেক্ষা করছে। ইসি কমিটির অনুমতি দেওয়া হচ্ছে না তার কারণ ওনারা এখনও পুরোপুরি কন্ট্রোলে আনতে পারেন নি। করতে হবে, করিয়ে নিতে হবে। তাবেদার লোক চাই। হয়তো এখন আর কেউ তাবেদার হতে চাইছে না। দেখুন, সৌরভ গাঙ্গুলি কে। ওকে নিয়ে এখন বেঁচে থাকার চেষ্টা করছে। তিনি বাঙ্গালীর গর্ব। এতদিন সম্মান দেওয়া হল না। এখন তাকে ধরে বেঁচে থাকতে চাইছে। কাকে কতোটা সম্মান দেওয়া হয়, দেখুন।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.