বুঝতে পারছি না মুখ্যমন্ত্রীর কীসের তাড়া! মন্দির-মসজিদ খোলার বিরোধিতা দিলীপের

২ মাস ধরে লকডাউন চলার পর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক করতে চাইছে কেন্দ্র ও রাজ্য সরকার।

Updated By: May 30, 2020, 09:11 PM IST
বুঝতে পারছি না মুখ্যমন্ত্রীর কীসের তাড়া! মন্দির-মসজিদ খোলার বিরোধিতা দিলীপের

নিজস্ব প্রতিবেদন: পয়লা জুন, সোমবার থেকে মন্দির, মসজিদ, গির্জা ও গুরুদ্বার খুলে দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সিদ্ধান্তের বিরোধিতা করে দিলীপ ঘোষের মন্তব্য,বুঝতে পারছি না, মুখ্যমন্ত্রীর কীসের তাড়া। কে বলেছে ওনাকে। প্রসঙ্গত, এদিনই ৮ জুন থেকে ধর্মীয়স্থান খোলার বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্রীয় সরকার। 

২ মাস ধরে লকডাউন চলার পর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক করতে চাইছে কেন্দ্রীয় ও রাজ্য সরকার। শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, নির্দিষ্ট বিধি মেনে ১ জুন, সোমবার থেকে মন্দির, মসজিদ, গির্জা ও গুরুদ্বার খুলতে পারে। তবে একসঙ্গে ১০জনের বেশি থাকতে পারবেন না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায়িত্ব নিতে হবে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার সমালোচনা করলেন দিলীপ ঘোষ। তাঁর কথায়,''আমি বুঝতে পারছি না মুখ্যমন্ত্রীর কীসের তাড়া! কে বলেছে মন্দির, মসজিদ খুলতে? হিন্দু সমাজ বাংলা নববর্ষ, রামনবমী পালন করেছে বাড়িতে। কেউ রাস্তায় বেরোয়নি। কেউ বলেনি মন্দিরে যাব, খুলে দাও। মুসলিম সমাজও তাদের পবিত্র উত্সব ইদ বাড়িতে পালন করেছে। এই সময়ে আরও কড়াকড়ি করার দরকার ছিল।''

প্রসঙ্গত, এদিনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, ৮ জুন থেকে খোলা যাবে সমস্ত ধর্মীয়স্থান। এব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রক ও স্বাস্থ্যমন্ত্রক আলোচনা করে বিধি জানিয়ে দেবে। 

আরও পড়ুন- ৩০ জুন পর্যন্ত বাড়ল লকডাউনের মেয়াদ, কনটেইনমেন্ট জোনের বাইরে ধাপে ধাপে খুলবে সবকিছু    

 

.