Dilip Ghosh: 'উনি মনে মনে চান অ্যাক্সিডেন্ট হোক, খুনখারাপি হোক', মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ দিলীপের

দিলীপ ঘোষ বলেন, ‘ভাইপো উত্তরবঙ্গ গিয়ে দেখে নিয়েছে ওখানে তৃণমূল উঠে গেছে। ফলে ওখানে গিয়ে ছবি হবে না। তাই ছবি যেখানে ভালো উঠবে উনি সেখানে যান’।

Updated By: Jun 7, 2023, 09:01 AM IST
Dilip Ghosh: 'উনি মনে মনে চান অ্যাক্সিডেন্ট হোক, খুনখারাপি হোক', মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ দিলীপের

অয়ন ঘোষাল: ফের দিলিপের তোপের মুখে অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে ইকোপার্কে প্রাতঃভ্রমণের সময়ে শাসক দল এবং তাঁর নেতা কর্মীদের তীব্র ভাষায় আক্রমণ করেন বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি।

দময়ন্তী সেনের বদলি প্রসঙ্গ

দিলীপ ঘোষ বলেন, ‘উনি কালিয়াগঞ্জ সিটের সদস্য। তার নিরপেক্ষতা ও যোগ্যতা প্রশ্নাতীত। তাকে এর জন্য শাস্তিও পেতে হয়েছে। এখনও তাই হচ্ছে। নজরুল ইসলামকে ফুটবলের মতো এদিক ওদিক করা হয়েছে। কেউ তাকে সহ্য করতে পারেনি। দময়ন্তীর মতো অফিসার পুলিস বিভাগের গর্ব। তাদের মাথা নোয়াতে পারছে না বলে এদিক ওদিক করে কাজই করতে দিচ্ছে না। পুলিস বিভাগে অধপতন ঘটেছে। সাড়া রাজ্য জুড়ে লুঠপাট বিস্ফোরণ। কাল শিলিগুড়িতে ৩ জন খুন হয়েছে। আর মমতা ব্যানার্জি কটক যাচ্ছেন ডেডবডি দেখতে। এখানে দেখুন, পাড়ায় পাড়ায় ডেডবডি পরে আছে’।

কুড়মিদের ফের রেল রোকো ২০ সেপ্টেম্বর

তিনি বলেন, ‘কুড়মিরা অধিকারের আন্দোলন করছে। সারা দেশে এরকম অনেক আন্দোলন হয়েছে। তারা যা চাইছেন, তা সম্ভব কিনা, তা নিয়ে আলোচনা হওয়া উচিত। দেশ উন্নয়নের পথে এগোচ্ছে। সারা বিশ্বে ভারত এখন অগ্রণী শক্তি। আমাদের যোগাযোগ ব্যবস্থা এই উন্নয়নের অন্যতম কারণ। সেই যোগাযোগ ব্যহত হলে দেশের আর্থিক বিকাশ পিছিয়ে যাবে। জঙ্গলমহল পিছিয়ে আছে। আমি ৫০ বছর ধরে দেখে আসছি বনধ, অবরোধ। এই আন্দোলনের জন্যই উন্নয়ন পিছিয়ে আছে। সরকারি অফিসে গিয়ে ধর্না দিন। জাতীয় সড়ক বা রেল আটকে দিলে সাধারণ মানুষ কষ্ট পায়। একটা রেল দুর্ঘটনা ঘটল। আমরা দেখলাম ৪ দিন ধরে রোগি আটকে আছে। মাছ, সবজি আসছে না। কারখানার কাঁচামাল আটকে আছে। দেশের উন্নয়ন এভাবে বাধা পায়। আমরা করোনা থেকে বেরিয়ে উন্নয়নের পথে এগিয়ে চলেছি। তাই এই ধরনের আন্দোলন না হওয়াই ভালো’।

আরও পড়ুন: Bengal Weather: তেতেপুড়ে খাক বাংলা! 'মানুষের তৈরি বিপর্যয়', বর্ষা নিয়ে আশঙ্কার মেঘ...

সাহায্যের নামে ২০০০ এর নোট বিতর্ক

তিনি জানিয়েছেন, ‘হয়তো এই সুযোগে ২০০০ এর নোটগুলো কাজে লাগানোর চেষ্টা হচ্ছে। সরকারের এই ব্যাপারে সতর্ক থাকা উচিৎ’।

রুজিরার তো বিদেশ যাওয়া বারণ!

দিলীপ ঘোষ বলেন, ‘শপিং করতে দুবাই কারা যায়? এই রাজ্যের কটা লোকের সেই ক্ষমতা আছে? বুঝতেই পারছেন, টাকা কার কাছে আছে। ২০০০ টাকার নোটগুলোও হয়তো ব্যবহার করতে হবে। সবাই জানে, তার ওপর লুক আউট নোটিশ আছে। বিদেশ যাওয়া বারণ আছে। কিন্তু যেটা উনি শো করতে চাইছেন, এবং ইমোশনাল কার্ড খেলতে চাইছেন, সেটা হল কোলে বাচ্চা। উনি বাচ্চা কোলে এয়ারপোর্টে প্যারেড করছেন। সিবিআই ডাকলে বাচ্চা কোলে নিয়ে যাচ্ছেন। উনি বাড়িতে বাচ্চাকে কোলে নেন কিনা জানিনা। শো করা হচ্ছে, দেখো, একজন মহিলা, কোলে বাচ্চা, তাকে হ্যারাস করা হচ্ছে। আর এদিকে গোটা রাজ্যে আগুন জ্বলছে। মায়ের কোল খালি হচ্ছে। উনি ওড়িশা থেকে জোর করে আহতদের এখানে নিয়ে আসছেন। বাংলার লোক চিকিৎসা না পেয়ে ওড়িশা যায়। আর উনি ওড়িশা থেকে বাংলায় লোক এনে চিকিৎসা করবেন? রেলের ডাক্তার মেদিনীপুর মেডিক্যাল কলেজে এসেছিল। তাদের ঢুকতে দেওয়া হয়নি। আর উনি ওখানে গিয়ে ছবি তুলছেন। রাজ্যে এতো মানুষ মরছে, উনি কত জনের বাড়ি গেছেন?’

আরও পড়ুন: Mamata Banerjee: পঞ্চায়েত ভোটের আগে এবার 'সরাসরি মুখ্যমন্ত্রী'!

চিরদিন রক্ত এবং মৃত্যু নিয়ে রাজনীতি করেছেন মমতা: বিস্ফোরক দিলীপ

দিলীপ ঘোষ বলেন, ‘উনি মনে মনে চান অ্যাক্সিডেন্ট হোক, খুনখারাপি হোক। উনি রেলমন্ত্রী থাকাকালীনও যখন যা ঘটেছে, অন্যের ঘাড়ে দোষ চাপিয়ে দিয়েছেন’।

উত্তরবঙ্গ সফর বাতিল করে ওড়িশায় মমতা

তিনি জানিয়েছেন, ‘ভাইপো উত্তরবঙ্গ গিয়ে দেখে নিয়েছে ওখানে তৃণমূল উঠে গেছে। ফলে ওখানে গিয়ে ছবি হবে না। তাই ছবি যেখানে ভালো উঠবে উনি সেখানে যান’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.