আসলের সঙ্গে নকল খাতা দিয়ে মাধ্যমিক পরীক্ষায় দুর্নীতি হয়েছে, অভিযোগ দিলীপের

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগের পর এবার নকল খাতা। মাধ্যমিকে দুর্নীতি হয়েছে বলে দাবি বিজেপির।     

Updated By: Feb 22, 2019, 11:21 PM IST
আসলের সঙ্গে নকল খাতা দিয়ে মাধ্যমিক পরীক্ষায় দুর্নীতি হয়েছে, অভিযোগ দিলীপের

অঞ্জন রায় 

পরীক্ষা শুরুর কিছুক্ষণ পরই মাধ্যমিকের প্রশ্নপত্র হোয়াটসঅ্যাপে ভাইরাল হয়ে গিয়েছে বলে অভিযোগ করেছে বিরোধী। সাতটি বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে দাবি তাদের। এবার মাধ্যমিকের খাতায় দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

শুক্রবার বিজেপির রাজ্য অফিসে সাংবাদিক বৈঠকে দুটি খাতা সকলের সামনে তুলে ধরেন দিলীপ ঘোষ। বলেন,''বাইরে থেকে আসল-নকল বুঝতে পারবেন না।। কিন্তু একটি আসল ও একটি নকল''। বিজেপির রাজ্য সভাপতির দাবি, একটি খাতায় রয়েছে মধ্যশিক্ষা পর্ষদের জলছবি। আর একটি খাতা একইরকম দেখতে। তবে তাতে জলছবি নেই। মানও খারাপ। 

দিলীপ ঘোষের কথায়,''সাতটি পরীক্ষা হয়েছে। আসল খাতার সঙ্গে মিলিয়ে দেওয়া হয়েছে নকল। একটা একটা খাতার দাম ১০ টাকা পড়ে। অর্ধেকের বেশি খাতা কম টাকায় ছাপিয়ে বিলি করা হয়েছে। সরকারের লোকেরা যুক্ত রয়েছে। প্রচুর টাকার দুর্নীতি হয়েছে। আগেই খবর পেয়েছিলাম। আমরা সেই দুটি ধরনের খাতা জোগাড় করতে পেরেছি''। 

আরও পড়ুন- কথা মতো সেনা কল্যাণ তহবিলে এত টাকা দান অভিষেকের, দেখে নিন সেই চেক

দিলীপ ঘোষের অভিযোগ, প্রশ্নপত্র যেখান থেকে ছাপা হচ্ছে, ওই সংস্থাটি কালো তালিকাভূক্ত। বিভিন্ন রাজ্যে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তা সত্ত্বেও ওই সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছে। আর সাতটি বিষয়েই ফাঁস হয়েছে প্রশ্নপত্র।

.