'কেন্দ্রের কাছে না চেয়ে ক্লাবকে দেওয়া অনুদানের টাকাগুলো ব্যবহার করুক'

অনুদানের টাকা মানুষের সেবায় ব্যবহার করা হোক। খাবার, ওষুধ সহ অত্যাবশ্যকীয় পণ্য পৌঁছে দেওয়ার কাজে সিভিক পুলিসদের ব্যবহার করা হোক। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Mar 26, 2020, 04:17 PM IST
'কেন্দ্রের কাছে না চেয়ে ক্লাবকে দেওয়া অনুদানের টাকাগুলো ব্যবহার করুক'

নিজস্ব প্রতিবেদন : শুধু কেন্দ্রীয় সরকারের কাছে টাকা চাইলে হবে না। প্রয়োজনীয় পরিকাঠামো তৈরি করুক রাজ্য। করোনা মোাবিলায় রাজ্য সরকারের উদ্দেশে এই বার্তা-ই দিলেন বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। কেন্দ্রের কাছ থেকে ঠিকমতো সহযোগিতা পাওয়া যাচ্ছে না। কিট আসছে না। সাংবাদিক বৈঠকে অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তার-ই জবাব দিলেন দিলীপ ঘোষ।

বিজেপি রাজ্য সভাপতি বলেন, রাজ্য সরকার বিভিন্ন সময়ে রাজ্যের বিভিন্ন ক্লাবকে আর্থিক অনুদান দিয়েছে। এখন দুর্দিনে সেই ক্লাবগুলো করোনা মোকাবিলায় এগিয়ে আসুক। অনুদানের টাকা মানুষের সেবায় ব্যবহার করা হোক। পাশাপাশি, এদিন দিলীপ ঘোষ আরও বলেন, সিভিক ভলেন্টিয়াদের দিয়ে শুধু লাঠিচার্জ করে কিছু হবে না। রাজ্যের বহু ছেলেমেয়ে কর্মসূত্রে বা পড়াশোনার জন্য ভিন রাজ্যে বা বিদেশে রয়েছেন। ফলে বাড়িতে অনেকক্ষেত্রেই তাঁদের বৃদ্ধ বাবা-মা একা রয়েছেন। তাঁদের কাছে খাবার, ওষুধ সহ অত্যাবশ্যকীয় পণ্য পৌঁছে দেওয়ার কাজে সিভিক পুলিসদের ব্যবহার করা হোক। 

প্রসঙ্গত, করোনার সংক্রমণের শিকার বেশি হচ্ছেন বৃদ্ধ-বৃদ্ধা ও শিশুরা। যাঁদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম। এখন ভারতে করোনার তৃতীয় পর্যায়ের সংক্রমণ বা সামাজিক সংক্রমণ রুখতে ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত গোটা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী। নিজের ও পরিবারের সুস্থতার জন্য এই সময় সবাইকে বাড়ি থাকতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এই সময়ে মানুষের কাছে অত্যাবশ্যকীয় পণ্যগুলি পৌঁছে দেওয়াই প্রশাসনের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। যার সমাধান খুঁজতে ইতিমধ্যেই ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার কর্তাদের সঙ্গে বাড়িতে বৈঠকও করেছেন দিলীপ ঘোষ।

আরও পড়ুন, 

.