স্পাইসজেটের গাফিলতিতেই দমদম বিমানবন্দরে মৃত্যু হয়েছে বিমানকর্মীর, রিপোর্ট DGCA-র

রিপোর্টে ডিজিসিএ জানিয়েছে, বিমানের মেইন ল্যান্ডিং গিয়ার ওয়েলে কাজ করতে গেলে যে সেফটি পিন ব্যবহার করতে হয় তা ব্যবহার করেননি রোহিত। প্রশিক্ষণে ঘাটতি থাকাতেই এই ভুল করেছিলেন তিনি।

Updated By: Jul 27, 2019, 09:27 PM IST
স্পাইসজেটের গাফিলতিতেই দমদম বিমানবন্দরে মৃত্যু হয়েছে বিমানকর্মীর, রিপোর্ট DGCA-র

নিজস্ব প্রতিবেদন: দমদম বিমানবন্দরে স্পাইসজেটের কর্মীর মৃত্যুতে বিমান সংস্থাকেই দায়ী করল ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (DGCA). রিপোর্টে তারা জানিয়েছে, সুরক্ষাবিধি না মেনে রোহিত বীরেন্দ্র পান্ডে নামে বছর ২২-এর ওই যুবককে কাজে নিয়োগ করেছিল সংস্থা। ইতিমধ্যেই নিহত কর্মীর পরিবারকে বিপুল ক্ষতিপূরণ ঘোষণা করেছে সংস্থা। 

রিপোর্টে ডিজিসিএ জানিয়েছে, বিমানের মেইন ল্যান্ডিং গিয়ার ওয়েলে কাজ করতে গেলে যে সেফটি পিন ব্যবহার করতে হয় তা ব্যবহার করেননি রোহিত। প্রশিক্ষণে ঘাটতি থাকাতেই এই ভুল করেছিলেন তিনি। তখনই অন্য ইঞ্জিনিয়ার বিমানের হাইড্রোলিক সিস্টেম চালু করে দেওয়ায় বন্ধ হয়ে যায় দরজা। যার ফলে মৃত্যু হয় তরুণ এই বিমানকর্মীর। 

Exclusive: বিদায়বেলায় রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর

দমদম বিমানবন্দরে বিমান মেরামতির সময় মেইন গিয়ার ডোরে আটকে মৃত্যু হয় স্পাইসজেটের ইঞ্জিনিয়ার রোহিত বীরেন্দ্র পাণ্ডের। ঘটনার দিন কয়েকের মধ্যেই মৃত সহকর্মীর পরিবারকে প্রায় ১.৫ কোটি টাকা ক্ষতিপূরণ ঘোষণা করে সংস্থা। 

Tags:
.