পাড়ুইকাণ্ডে ডিজির হাজিরা রদ, তিন সপ্তাহের জন্য স্থগিতাদেশ

পাড়ুইকাণ্ডে ডিজির হাজিরা রদ, তিন সপ্তাহের জন্য স্থগিতাদেশ

Updated By: Apr 11, 2014, 01:49 PM IST

সরকারের আবেদন ছিল পাড়ুইকাণ্ডে রাজ্য পুলিসের ডিজিকে হাইকোর্টে হাজির না করানোর জন্য। সেই আবেদন সাড়া দিল প্রধান বিচারপতির বেঞ্চ। শুধু তাই নয়, গোটা মামলাটাই তিন সপ্তাহের জন্য স্থগিত করে দিলেন বিচারপতিরা। এমনকি আপাতত বিচারপতি দীপঙ্কর দত্তের সিঙ্গল বেঞ্চ থেকে মামলা সরে মামলা এলো প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। পাড়ুইকাণ্ডে একাধিকবার বিচারপতি দীপঙ্কর দত্তের ভর্তসনার মুখে পড়ে রাজ্য সরকার।

রাজ্য পুলিসের ডিজির নেতৃত্বে সিট গঠন করে দেয় সিঙ্গল বেঞ্চ। গতকালই বিচারপতি দীপঙ্কর দত্ত আজ বেলা দুটোর মধ্যে ডিজিকে হাজিরা দিতে নির্দেশ দেন। পাশাপাশি আদালতের পর্যবেক্ষণ ছিল, বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল মুখ্যমন্ত্রীর আশীর্বাদ ধন্য হওয়ার জন্যই তাঁকে গ্রেফতার করতে ভয় পাচ্ছেন ডিজি।

বিচারপতি দীপঙ্কর দত্তের এই পর্যবেক্ষণের বিরুদ্ধেও আজ প্রধান বিচারপতির বেঞ্চে আবেদন জানায় রাজ্য সরকার। ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, সংবাদমাধ্যমে ছবি দেখে অনুব্রত মুখ্যমন্ত্রীর আশীর্বাদধন্য কিনা, সে সিদ্ধান্তে কীভাবে পৌছনো সম্ভব? ডিভিশন বেঞ্চ প্রশ্ন তুলেছে অনুব্রত মণ্ডলের মন্তব্যের সঙ্গে সাগর ঘোষের হত্যা আদৌ কোন সম্পর্ক রয়েছে কিনা, তা নিয়েও।

.