Dhupguri By Election: বিধায়ক প্রয়াত, কবে উপনির্বাচন ধূপগুড়িতে? বিজ্ঞপ্তি জারি কমিশনের

একইদিন উপনির্বাচন ঝাড়খণ্ডের ডুমরি, কেরলের পুথুপল্লি, ত্রিপুরার বক্সানগর ও ধানপুর, উত্তর প্রদেশের ঘোসি ও উত্তরাখণ্ডের বাগেশ্বর কেন্দ্রেও।

Updated By: Aug 8, 2023, 08:05 PM IST
Dhupguri By Election: বিধায়ক প্রয়াত, কবে উপনির্বাচন ধূপগুড়িতে? বিজ্ঞপ্তি জারি কমিশনের

সুতপা সেন: ব্যবধান সপ্তাহ দুয়েকের। বিধায়কের মৃত্যুতে  উপনির্বাচন হবে জলপাইগুড়ির ধূপগুড়িতে। কবে? ৫ সেপ্টেম্বর। ভোট গণনা ৮ সেপ্টেম্বর। বিজ্ঞপ্তি  জারি করল নির্বাচন কমিশন।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya Hospitalised: সুখবর! বুধেই বাড়ি ফিরছেন বুদ্ধবাবু...

একুশের বিধানসভা নির্বাচন ধূপগুড়ি কেন্দ্রটি গিয়েছিল বিজেপি দখলে। প্রথমবার ভোটে দাঁড়িয়েই বিধায়ক নির্বাচিত হয়েছিলেন বিষ্ণুপদ রায়। হারিয়ে দিয়েছিলেন তৃণমূল প্রার্থীকে। শুধু তাই নয়, ধূপগুড়িতে প্রথম জয়ের স্বাদ পেয়েছিল রাজ্যের বিরোধী দলও।

বিধানসভায় এখন বর্ষাকালীন অধিবেশন। কলকাতায় এসেছিলেন ধূপগুড়ির বিজেপি বিধায়ক। কিন্তু অধিবেশনে আর যোগ দিতে পারেননি! কেন? এতটাই অসুস্থ হয়ে পড়েন যে, এসএসকেএম হাসপাতালে ভর্তি করতে হয় বিষ্ণুপদকে। ২৫ জুলাই প্রয়াত হন তিনি। সেই শূন্য আসনেই এবার উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। 

নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ধূপগুড়ি কেন্দ্রে উপনির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষদিন ১৭ অগস্ট, আর প্রত্যাহারের  ২১  অগস্ট। মাঝে ১৮ অগস্ট হবে স্ক্রুটিনি। একইদিন উপনির্বাচন ঝাড়খণ্ডের ডুমরি, কেরলের পুথুপল্লি, ত্রিপুরার বক্সানগর ও ধানপুর, উত্তর প্রদেশের ঘোসি ও উত্তরাখণ্ডের বাগেশ্বর কেন্দ্রেও।

আরও পড়ুন: Calcutta HC: শিবলিঙ্গ সরানোর রায় লিখতে গিয়ে অজ্ঞান সহকারী রেজিস্ট্রার, তড়িঘড়ি মত বদল বিচারপতির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.