Cyclone Remal Latest Update: রিমাল কাড়ল প্রাণ কলকাতাতেও! আলিপুরে 'রেকর্ড' ১৪৬ মিলিমিটার বৃষ্টি...

Cyclone Remal effects in Kolkata: ১৪৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে কলকাতার আলিপুরে। কলকাতা পুরসভার কন্ট্রোল রুমে রাতভর ছিলেন মেয়র ফিরহাদ হাকিম।

Updated By: May 27, 2024, 11:25 AM IST
Cyclone Remal Latest Update: রিমাল কাড়ল প্রাণ কলকাতাতেও! আলিপুরে 'রেকর্ড' ১৪৬ মিলিমিটার বৃষ্টি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রিমালের তাণ্ডবে কলকাতায় মৃত ১। আই পি এল ম্যাচ দেখে বাড়ি ফিরছিল। বৃষ্টির জন্য ১০ নাম্বার বিবি বাগান লেনে বাড়ির নীচে দাঁড়িয়ে ছিল। সেই সময় বাড়ির কার্নিশ ভেঙে পড়ে তাঁর উপর। গুরুতর আহত অবস্থায় তাঁকে এনআরএস-এ নিয়ে গেলে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা। মৃতের নাম মহম্মদ সাজিদ। ছেলেকে ডাকতে গিয়েছিলেন বলে জানা গিয়েছে।

ওদিকে রিমাল ঘূর্ণিঝড়ের দাপটে কলকাতা কর্পোরেশন বিল্ডিংয়ের ভিতর ভেঙে পড়ে আম গাছ। ভেঙে পড়ে দুটি গাড়ির ওপর। পূর্বাভাস অনুযায়ী ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল শুরু হতেই কলকাতায় প্রবল বৃষ্টি শুরু হয়। সময় যত গড়ায়, তত বৃষ্টি বাড়ে। ব্যাপক বৃষ্টিতে জল জমে যায়  ব্যারাক গলি, ক্রিস্টোফার রোড, পার্ক সার্কাস, এক্সাইড মোড় এলাকায়। জল জমেছে কলেজ স্ট্রিট, ঠনঠনিয়াতেও। গাছ পড়ার খবর মিলেছে শরৎ বোস রোড, কালীঘাট ও সল্টলেক এলাকা থেকে। ১৪৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে কলকাতার আলিপুরে। আজও ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতায়। সঙ্গে ঝোড়ো যাওয়ার দাপট থাকবে দিনভর।

পুরসভার কন্ট্রোল রুম থেকে সারা রাত পরিস্থিতির উপর নজর রাখেন তিনি। ভোর ৪টে নাগাদ ঘূর্ণিঝড় ও বৃষ্টির দাপট একটু কমতে বেরন তিনি। ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে দক্ষিণ ২৪ পরগনার গোসাবাতেও একজন আহত হয়েছেন। গাছ পড়ে আহত হন তিনি। অন্যদিকে, রিমালের দাপটে প্রাণহানিও ঘটেছে। গোসাবাতে রিমালের দাপটে ৫ গবাদি পশুর মৃত্যুর খবর সামনে এসেছে।  

মোট ২ ঘণ্টা সময়ে সম্পূর্ণ হয় ঘূর্ণিঝড় রিমালের ল্যান্ডফল প্রক্রিয়া। পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়ার মধ্যে মোংলা বন্দরের কাছে ল্যান্ডফল হয় ঘূর্ণিঝড়ের। ঘণ্টায় ১৩৫ কিমি বেগে ল্যান্ডফল হয় ঘূর্ণিঝড়ের। রাত সাড়ে ১২টা নাগাদ ঘূর্ণিঝড় রিমাল-এর 'সাইক্লোন আই' সম্পূর্ণ রূপে স্থলভাগের মধ্যে ঢুকে পড়ে।

আরও পড়ুন, Cyclone Remal Landfall: স্থলভাগে ঘূর্ণিঝড় রিমালের 'রক্তচক্ষু'! আগামী দেড় ঘণ্টা প্রবল তাণ্ডবের আশঙ্কা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.