Video: নববর্ষেই চালু শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত মেট্রো? সুড়ঙ্গপথে পরিদর্শনে CRS

ছাড়পত্র মিললেই চালু হয়ে যাবে পরিষেবা।

Updated By: Mar 17, 2022, 08:00 PM IST
Video: নববর্ষেই চালু শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত মেট্রো? সুড়ঙ্গপথে পরিদর্শনে CRS

নিজস্ব প্রতিবেদন: বাংলা নববর্ষেই কি চালু হতে চলেছে শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত মেট্রো (Sealdah Metro)? ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রোপথ পরিদর্শন করলেন কমিশনার অফ রেলওয়ে সেফটি (CRS) মহম্মদ আব্দুল লতিফ খান। ছাড়পত্র মিললেই চালু হয়ে যাবে পরিষেবা।

কলকাতায় ধাপে ধাপে এগোচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো (East West Metro)। প্রকল্পের কাজ চলছে জোরকদমে। গত বছরের জুলাই মাসে সল্টলেক সেক্টর ৫ থেকে শিয়ালদহ পর্যন্ত পরীক্ষামূলকভাবে ছুটেছিল মেট্রো। সওয়ার হয়েছিলেন খোদ রেলের জিএম। ছাড়পত্র দেওয়ার আগে এবার চূড়ান্ত পরিদর্শন সেরে নিলেন  কমিশনার অফ রেলওয়ে সেফটি (CRS)।

আরও পড়ুন: Higher Secondary Routine: উচ্চমাধ্যমিকের সূচিতে বদসড় বদল, কবে কোন পরীক্ষা? ঘোষণা মুখ্যমন্ত্রীর

বুধবার সল্টলেক সেন্টাল পার্ক থেকে ইস্ট-ওয়েস্ট  মেট্রো পরিদর্শন শুরু করেন সেফটি কমিশনার। এদিন সুড়ঙ্গপথে ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত নিরাপত্তা-সহ যাবতীয় খুঁটিনাটি বিষয় খতিয়ে দেখলেন তিনি। 

এদিকে কলকাতায় ইস্ট-ওয়েস্ট মেট্রোপথের একাংশে কিন্তু ইতিমধ্যেই পরিষেবা চালু হয়ে দিয়েছে। সল্টলেক সেক্টর ৫ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চলছে। এই রুটেরই পরবর্তী তথা অষ্টম স্টেশন শিয়ালদহ। এই স্টেশনটি জুড়ে গেলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর গুরুত্ব আরও বাড়বে। তখন পূর্ব রেলের র শিয়ালদহ উত্তর ও দক্ষিণ শাখার যাত্রীরাও সল্টলেকে বিভিন্ন প্রান্তে পৌঁছে যাবেন সহজেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.