জেএনইউয়ের আঁচ শহরে; সুলেখা মোড়ে মুখোমুখি ৩ মিছিল, বিক্ষোভ-লাঠিচার্জে তুলকালাম এলাকা

সুলেখা মোড়ে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় বিজেপি। বাম ছাত্রদের বিরুদ্ধে দলের পতাকা পোড়ানোর অভিযোগ তুলেছে গেরুয়া শিবির

Updated By: Jan 6, 2020, 10:54 PM IST
জেএনইউয়ের আঁচ শহরে; সুলেখা মোড়ে মুখোমুখি ৩ মিছিল, বিক্ষোভ-লাঠিচার্জে তুলকালাম এলাকা

নিজস্ব প্রতিবেদন: একদিকে জেএনইউ কাণ্ডের প্রতিবাদ এবাং অন্যদিকে এনআরসির সমর্থনে বিজেপির মিছিল। সঙ্গে আবার বামেদের মিছিল। সবেমিলিয়ে তোলপাড় যাদবপুরে সুলেখা মোড়।

আরও পড়ুন-বিদেশের দালাল, দেশদ্রোহী, ভারতের বীজ নয় কমিউনিস্টরা, জেএনইউ কাণ্ডে বিস্ফোরক রাহুল সিনহা

জেএনইউ কাণ্ডের প্রতিবাদে সোমবার দিনভর মিছিলে মিছিলে অতিষ্ঠ ছিল শহর কলকাতা। তার ওপরে সন্ধেয় যাদবপুর তোলপাড় করল তিনটি মিছিল।  সুলেখা মোড়ে মুখোমুখি হয়ে যায় ওই ৩ মিছিল। আর তা থেকেই চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। অবরুদ্ধ হয়ে পড়ে গোটা রাস্তা।

এদিন বাঘাযতীন  মোড় থেকে এনআরসির সমর্থমনে একটি মিছিল এগোতে থাকে যাদবপুরের দিকে। এদিকে জেএনইউ পড়ুয়াদের ওপরে হামলার প্রতিবাদে রবিবারের মতো সোমবারও একটি প্রতিবাদ মিছিল বের করেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।  অন্যদিকে, ৮ তারিখ বনধের সমর্থনে একটি মিছিল বের করে বামেরা। তিনটি মিছিল মুখোমুখি হয়ে যায় সুলেখা মোড়ে। তার পরেই অশান্তি। শুরু হয় বচসা, ধাস্তাধস্তি। পরিস্থিতি সামাল দিতে ব্যাপক লাঠিচার্জ করে পুলিস।

আরও পড়ুন-ধর্মঘট মোকাবিলায় কড়া রাজ্য, ৮ জানুয়ারি ছুটি পাবেন না সরকারি কর্মীরা

সুলেখা মোড়ে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় বিজেপি। বাম ছাত্রদের বিরুদ্ধে দলের পতাকা পোড়ানোর অভিযোগ তুলেছে গেরুয়া শিবির। এদিকে, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের ওপরে লাঠিচার্জের প্রতিবাদে যাদবপুর থানায় এসে হাজির হয় পড়ুয়ারা।

.