শাসকের পেশি মোকাবিলাতে বামেদের হাতিয়ার BPMO

বিধানসভা ভোটে শাসকদলের পেশিশক্তির মোকাবিলাই বড় চ্যালেঞ্জ বলে মনে করছে আলিমুদ্দিন স্ট্রিট। এর মোকাবিলায় নতুন রাস্তাও বের করে ফেলেছেন সূর্যকান্ত মিশ্র, বিমান বসু, বুদ্ধদেব ভট্টাচার্যরা। প্রায় একশোটি গণ সংগঠনকে এক মঞ্চে এনে গঠন করা হয়েছে বেঙ্গল প্ল্যাটফর্ম অফ মাস অর্গানাইজেসনস।  এই প্ল্যাটফর্মকে সামনে রেখে নভেম্বর মাস থেকেই লাগাতার আন্দোলনে নামবে বামেরা।

Updated By: Nov 6, 2015, 09:56 AM IST
শাসকের পেশি মোকাবিলাতে বামেদের হাতিয়ার BPMO

ওয়েব ডেস্ক: বিধানসভা ভোটে শাসকদলের পেশিশক্তির মোকাবিলাই বড় চ্যালেঞ্জ বলে মনে করছে আলিমুদ্দিন স্ট্রিট। এর মোকাবিলায় নতুন রাস্তাও বের করে ফেলেছেন সূর্যকান্ত মিশ্র, বিমান বসু, বুদ্ধদেব ভট্টাচার্যরা। প্রায় একশোটি গণ সংগঠনকে এক মঞ্চে এনে গঠন করা হয়েছে বেঙ্গল প্ল্যাটফর্ম অফ মাস অর্গানাইজেসনস।  এই প্ল্যাটফর্মকে সামনে রেখে নভেম্বর মাস থেকেই লাগাতার আন্দোলনে নামবে বামেরা।

বৃহস্পতিবার দিনভর তিনটি পুরসভা ও শিলিগুড়ি মহকুমা পরিষদ ভোটের ফলাফলের কাটাছেঁড়া চলল আলিমুদ্দিন স্ট্রিটে।সিপিএম নেতারা মনে করছেন, ভোটে শাসকদলের পেশিশক্তি ঠেকাতে পারলে বহু আসনেই ফলাফল বামেদের পক্ষে যাবে। তাই কোমর বেঁধে নামছে আলিমুদ্দিন। একশোটিরও বেশি গণ সংগঠনকে এক ছাতার তলায় এনে নতুন মঞ্চ তৈরি করেছে সিপিএম। এবার থেকে সেই  মঞ্চ BPMO-র ব্যানারেই চলবে শাসকবিরোধী আন্দোলন। নভেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে প্রতিটি বুথে জাঠা করবে দল। নতুন মঞ্চের স্লোগান, নির্বাচনে নিজের ভোট নিজে দিন মানুষ।

প্রতিটি গ্রামে, প্রতিটি বুথে গিয়ে এই প্রচার চালাবে মঞ্চ। জেলার নেতাদের নির্দেশ, শাসকের পেশিশক্তির মোকাবিলায় রাজনৈতিকভাবে ব্যবহার করতে হবে মঞ্চকে।  আলিমুদ্দিনের মূল্যায়ণ, বৃহত্তর মঞ্চের ব্যানারে অনেক বেশি সংখ্যক মানুষকে শামিল করতে পারবে তারা।

 

.