অক্টোবর-জুড়ে বহাল বিধিনিষেধ, বন্ধ লোকাল ট্রেন, পুজোর ১১ দিন রাতেও ঠাকুর দেখা

বিজ্ঞপ্তিতে লোকাল ট্রেন নিয়ে কোনও উল্লেখ নেই। ফলে ট্রেন চলাচল অক্টোবর মাসেও বন্ধই থাকছে। 

Updated By: Sep 30, 2021, 07:24 PM IST
অক্টোবর-জুড়ে বহাল বিধিনিষেধ, বন্ধ লোকাল ট্রেন, পুজোর ১১ দিন রাতেও ঠাকুর দেখা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে চলমান বিধিনিষেধ (West Bengal Restrictions) ৩০ অক্টোবর পর্যন্ত বাড়াল সরকার। পুজোর দিনগুলিতে নৈশ কার্ফু শিথিল করা হল। ফলে রাত জেগে ঠাকুর দেখতে সমস্যা হবে না পুজোপ্রেমী বাঙালির। লোকাল ট্রেন (Local Train) চালানো নিয়ে কোনও ঘোষণা নেই। ফলে এই দফাতেও চালু হচ্ছে না ট্রেন। 

পুজোয় রাতে ঠাকুর দেখা নিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বৃহস্পতিবার নবান্ন বিজ্ঞপ্তি দিয়ে জানাল, অক্টোবরে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নৈশ কার্ফু বহাল থাকবে। তবে ছাড় দেওয়া হয়েছে পুজোর দিনগুলিতে। ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত রাতে যান চলাচল ও মানুষের যাতায়াতে কোনও নিষেধাজ্ঞা থাকছে না। ফলে রাত জেগে প্যান্ডেলে প্যান্ডেলে প্রতিমা দর্শন করতে পারবেন সাধারণ মানুষ।  

কোভিড নিয়ন্ত্রণে রাজ্যে বিধিনিষেধ চলছে। বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান ও লোকাল ট্রেন। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে পুজোর পর শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে বলে ইতিমধ্যেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এই বিজ্ঞপ্তিতে লোকাল ট্রেন চালানোর কোনও উল্লেখ নেই। ফলে ট্রেন চলাচল অক্টোবর মাসেও বন্ধই থাকছে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন- Modi-র 'ভারতমালা' প্রকল্প বন্ধ বাংলায়, জমি নেওয়া হচ্ছে না, হাইকোর্টে জানাল কেন্দ্র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.