ট্যক্সির মিটার বদলের কড়া নির্দেশ আদালতের

৩১ মার্চের মধ্যে ট্যাক্সির নতুন মিটারের আবেদন করতে হবে। আবেদন না করলে ট্যাক্সির পারমিট বাতিল করা হবে। শুক্রবার এই নির্দেশ জারি করলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। সেইসঙ্গেই এবার থেকে ট্যাক্সির ভাড়া মেটানোর সময় প্রিন্টেড বিল পাবেন যাত্রীরা।

Updated By: Mar 30, 2012, 08:59 PM IST

৩১ মার্চের মধ্যে ট্যাক্সির নতুন মিটারের আবেদন করতে হবে। আবেদন না করলে ট্যাক্সির পারমিট বাতিল করা হবে। শুক্রবার এই নির্দেশ জারি করলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। সেইসঙ্গেই এবার থেকে ট্যাক্সির ভাড়া মেটানোর সময় প্রিন্টেড বিল পাবেন যাত্রীরা। সেজন্য প্রত্যেকটি ট্যাক্সিতে নতুন মিটার লাগানোর নির্দেশ দিয়েছে পরিবহণ দফতর।
৩১ মার্চের মধ্যে ট্যাক্সিতে প্রিন্টার সহ নতুন মিটার লাগানোও বাধ্যতামূলক করা হয়েছিল। কিন্তু বাজারে পর্যাপ্ত মিটার না পাওয়ায় সমস্যা দেখা দেওয়ায় মিটার লাগানোর সময়সীমা বাড়ানোর জন্য হাইকোর্টে আর্জি জানিয়েছিল বেঙ্গল ট্যাক্সি এ্যাসোসিয়েশন। সেই আর্জি খারিজ করে শুক্রবার হাইকোর্টের প্রধান বিচারপতি নির্দেশ দেন, ৩১ মার্চের মধ্যে সব ট্যাক্সিকেই আবেদন করতে হবে। নতুন মিটার নিয়ে কিন্তু ট্যাক্সি চালকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। আদালতের এই নির্দেশের প্রেক্ষিতে শীর্ষ আদালতে যাওয়ার চিন্তাভাবনা করছে একটি ট্যাক্সি সংগঠন। সোমবার এই বিষয়ে মিটিং-এ বসার সিদ্ধান্ত নিয়েছে তারা।
তবে নয়া ব্যবস্থাকে স্বাগত জানালেও, মিটারে কারচুপি রুখতে প্রশাসনকে কড়া হওয়ার দাবি জানিয়েছেন যাত্রীরা।
 

.