পরিবারের হাতে তুলে দেওয়া হয় করোনায় আক্রান্ত রোগীর দেহ, ভুল স্বীকার করলেন চিকিত্সক

করোনা আক্রান্ত এক রোগীর দেহ পরিবারের হাতে তুলে দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা বিশুদ্ধানন্দ সরস্বতী মাড়োয়ারি হাসপাতালে।

Updated By: Apr 16, 2020, 01:47 PM IST
পরিবারের হাতে তুলে দেওয়া হয় করোনায় আক্রান্ত রোগীর দেহ, ভুল স্বীকার করলেন চিকিত্সক

নিজস্ব প্রতিবেদন: আরও এক হাসপাতালে বিপর্যয়।  করোনা আক্রান্ত এক রোগীর দেহ পরিবারের হাতে তুলে দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা বিশুদ্ধানন্দ সরস্বতী মাড়োয়ারি হাসপাতালে।

আক্রান্ত চিকিত্সক, এবার রোগী ভর্তি বন্ধ হয়ে যেতে পারে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে
জানা গিয়েছে, কিছুদিন আগে মুক্তারামবাবু স্ট্রিটে এক ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন। টাটা মেডিক্যাল সেন্টারে তাঁর নমুনা পরীক্ষা করানো হয়।  রিপোর্ট পজেটিভ আসে। এরপর ওই হাসপাতালেই ভর্তি ছিলেন তিনি। বুধবার তাঁর মৃত্যু হয়। তবে, ওই রোগী করোনায় আক্রান্ত হয়েই মারা গিয়েছেন কিনা এখন স্পষ্ট নয়। অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষ দেহ পরিবারের হাতে তুলে দেন। যেখানে মৃত ব্যক্তির সত্কারের জন্য একাধিক সতর্কতার নেওয়ার প্রয়োজন, সেখানে কীভাবে হাসপাতাল কর্তৃপক্ষ এই ভুল করতে পারলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। তবে ভুল স্বীকার করে নিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

অন্যদিকে, করোনা বিপর্যয়ের মধ্যেই একের পর এক হাসপাতালে রোগী ভর্তি বন্ধ হয়ে যাচ্ছে। এনআরএস, আরজিকরের পর কলকাতা মেডিক্যাল কলেজেও রোগী ভর্তি বন্ধ করে দেওয়া হয় গত মঙ্গলবার। নভেল করোনা ভাইরাসের আক্রান্ত সন্দেহে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে কলকাতা মেডিকেল কলেজের উত্তেজনা ছড়ায়। সেখান থেকেই ঘটনার সূত্রপাত। বন্ধ করে দেওয়া হয়, এমসিএইচ বিল্ডি- এর সেকেন্ড ফ্লোরের মেডিসিন এবং ফিমেল মেডিসিন ওয়ার্ড।  ভর্তি রোগীদের নমুনা পরীক্ষা ও অন্য বিল্ডিং-এ সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এবার বিপর্যয় দেখা দিয়েছে ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে। এক চিকিত্সকের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলতেই এবার আতঙ্ক ছড়ায়। সূত্রের খবর, শাটডাউন হয়ে যেতে পারে গোটা হাসপাতাল। এই পরিস্থিতিতে গোটা চিকিত্সা ব্যবস্থায় মহাসঙ্কটের মুখে এসে দাঁড়িয়েছে।

.