Coal Scam: ইডির দফতরে আজ হাজিরা রুজিরার, ডাকাডাকিতো চলবেই; কটাক্ষ দিলীপের

Coal Scam: সোমবারই স্ত্রীকে আটকানো নিয়ে সরব হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, 'আজকে যে ঘটনা ঘটেছে, সেটা প্রমাণ করে যে দেশে আইনের শাসন নেই। সুপ্রিম কোর্টের গাইডলাইন এরা মানে না। 

Updated By: Jun 8, 2023, 08:42 AM IST
Coal Scam: ইডির দফতরে আজ হাজিরা রুজিরার, ডাকাডাকিতো চলবেই; কটাক্ষ দিলীপের

বিক্রম দাস: কয়লা পাচার মামলায় আজ ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্য়ায়। প্রশ্নমালা নিয়ে তৈরি ইডির তদন্তকারীরা। এনিয়ে জোর তত্পরতা সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে। কটাক্ষ করতে ছাড়েননি রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুন- 'ক্ষমতা থাকলে আমাকে গ্রেফতার করুন', স্ত্রীকে ইডির তলবে মোদীকে চ্যালেঞ্জ অভিষেকের

তৃণমূলের নবজোয়ার কর্মসূচি বানচাল করতেই সিবিআই, ইডির তত্পরতা বেড়ে গিয়েছে বলে সরব হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু ইডির তত্পরতা চলছেই। সোমবারই রুজিরা বন্দ্যোপাধ্যায় বিমান ধরতে গেলে তাকে আটকে দেওয়া হয়। অসুস্থ মাকে দেখতে বিদেশ যাচ্ছিলেন রুজিরা। বিমানবন্দরে অভিবাসন দফতর কর্মীরা তাঁকে জানিয়ে দেন ইডির একটি মামলার তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস রয়েছে। তাই বিদেশ যাওয়া যাবে না। 

গত ৫ জুন তাঁকে বিমানবন্দরেই নোটিস ধরায় ইডি। জানিয়ে দেওয়া হয় আজ বেলা এগারোটায় তাঁকে সিজিও কমপ্লক্সে ইডির দফতরে হাজিরা দিতে হবে। রুজিরাকে জিজ্ঞাসাবাদ করার জন্য দিল্লি থেকে গতকালই কলকাতায় এসেছে ইডি তদন্তকারীদের একটি দল। এনিয়ে তত্পরতা শুরু হয়েছে সিজিও কমপ্লেক্সে।

কোনও কোন প্রশ্নের মুখোমুখি হতে পারেন রুজিরা? এর আগে একবার জেরা করা হয় রুজিরাকে। তাঁর বয়ান রেকর্ড করা হয়। সেই বয়ান যাচাই করে দেখেছে ইডি। সেখান থেকে উঠে এসেছে বেশকিছু প্রশ্ন। সেইসব প্রশ্নের উত্তর চায় ইডির তদন্তকারীরা। 

কয়লা পাচারের একটি মামলায় রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি হয়। ফলে তাঁর বিদেশ ভ্রমণের ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ হয়। তবে ওই নেটিসের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যয়া। তৃণমূল সূত্রে খবর, সেই মামলায় রক্ষাকবচ পেয়েছেন রুজিরা। ফলে তাঁর বিদেশ যাওয়ার ক্ষেত্রে বাধা নেই। তার পরেও সোমবার বিমানবন্দরে আটকানো হয় রুজিরাকে।

অভিষেক-পত্নিকে ইডির তলব নিয়ে আজ মুখ খুলেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, সিবিআই-ইডি ডাকছে এটা নতুন কথা নয়। খবর এতে কতজন গ্রেফতার হচ্ছে। জাল গোটানো হচ্ছে। গ্রেফতারের খবরও আমরা পাবো। ডাকাডাকি তো চলবেই।

অন্যদিকে,সোমবারই স্ত্রীকে আটকানো নিয়ে সরব হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, 'আজকে যে ঘটনা ঘটেছে, সেটা প্রমাণ করে যে দেশে আইনের শাসন নেই। সুপ্রিম কোর্টের গাইডলাইন এরা মানে না। আমি ভদ্রতার খাতিয়ে ৫ তারিখ যে আমার স্ত্রী যাচ্ছে, ৩ তারিখ ইডিকে জানানো হয়েছিল। যদিও জানানোর দরকার ছিল না কোর্টের নির্দেশমতো। তাও ভদ্রতার খাতিরে জানিয়েছিলাম। যদি উদ্দেশ্য খারাপ হত, তাহলে জানাতাম না। যদি সমন দেওয়ার থাকত, আমি ৩ তারিখ জানিয়েছি, ৩ তারিখ রাতে পাঠান। ৪ তারিখ পাঠান। কেউ বারণ করেনি। গত বছরের জুন মাসে তাকে শেষবার ডাকা হয়েছিল। প্রায় ১২ মাস, তাঁকে ডাকেনি। ৫ তারিখে সমন দিয়ে ৮ তারিখে ডেকেছে। ৩ বছরের ছেলে, ৯ বছরের মেয়ে। তাদেরকেও আটকেছে। তাদের অপরাধ কী! তারা আমার সন্তান বলে! স্ত্রীকে গ্রেফতার করলেও মাথা নত করব না, আমার বাচ্চাকে গ্রেফতার করলেও মাথা নত করব না'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.