হেমতাবাদ কাণ্ডের জের, বাড়ছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা

ডিজি-র নেতৃত্বে ও ডিরেক্টর অফ সিকিওরিটির তরফে শুরু হয়েছে পৃথকভাবে ২টি তদন্ত প্রক্রিয়া। ইতিমধ্যেই শুক্রবার ঘটনাস্থলে গিয়ে সেদিনের ঘটনার পুনর্নির্মাণ করেছেন জেলা পুলিসের পদস্থ কর্তারা।

Updated By: Feb 24, 2018, 03:31 PM IST
হেমতাবাদ কাণ্ডের জের, বাড়ছে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদন : হেমতাবাদে মমতার মঞ্চে দুই মহিলা উঠে পড়ার পরই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল নবান্ন। জেড প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চার স্তরীয় নিরাপত্তা বলয়ের একদম ভিতরের স্তর 'ডি-জোনে' থাকেন মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত নিরাপত্তারক্ষীরা। নবান্ন সূত্রে জানা গেছে, এই 'ডি-জোন'-এর নিরাপত্তা আরও আঁটসাট করা হচ্ছে।

জানা গেছে, ডি জোনে পুরুষ ও মহিলা পুলিসকর্মীর সংখ্যা আরও বাড়ানো হচ্ছে। মুখ্যমন্ত্রীর মঞ্চে ওঠার জন্য দু'পাশের সিঁড়িতেও বাড়ানো হচ্ছে পুলিস কর্মীর সংখ্যা। পাশাপাশি, কেউ যাতে কোনওভাবেই ব্যারিকেডের বাঁশের ফাঁক গলে মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছতে না পারেন, সেকারণে ২টি বাঁশের মধ্যে ফাঁকও কমানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, হেমতাবাদে মুখ্যমন্ত্রীর মঞ্চে দুই মহিলা উঠে পড়ার ঘটনায় নিরাপত্তার গাফিলতির কথা আগেই স্বীকার করে নিয়েছে নবান্ন। ডিজি-র নেতৃত্বে ও ডিরেক্টর অফ সিকিওরিটির তরফে শুরু হয়েছে পৃথকভাবে ২টি তদন্ত প্রক্রিয়া। ইতিমধ্যেই শুক্রবার ঘটনাস্থলে গিয়ে সেদিনের ঘটনার পুনর্নির্মাণ করেছেন জেলা পুলিসের পদস্থ কর্তারা।

আরও পড়ুন, মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় বড়সড় ফাঁক, স্বীকার করল নবান্নের

বৃহস্পতিবার, হেমতাবাদে মুখ্যমন্ত্রী সভা চলাকালীন আচমকাই পুলিসের চোখে ধুলো দিয়ে বাবার খুনের বিচার চাইতে মঞ্চে উঠে পড়েন ২ বোন। এই ঘটনায় শোরগোল পড়ে যায়। প্রশ্ন ওঠে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে।

.