Behala Accident: 'পরিবারের সঙ্গে ফোনে কথা মুখ্যমন্ত্রীর', বেহালাকাণ্ডে গ্রেফতার ১১

মায়ের কোল শূন্য! বাবা ভর্তি হাসপাতালে। দুর্ঘটনাস্থলে বসল ড্রপ-গেট। মৃত স্কুল পড়ুয়ার বাড়িতে গেলেন মন্ত্রী অরূপ বিশ্বাস। ধরা পড়েছে ঘাতক লরির চালক ও খালাসি।

Updated By: Aug 4, 2023, 08:59 PM IST
 Behala Accident: 'পরিবারের সঙ্গে ফোনে কথা মুখ্যমন্ত্রীর', বেহালাকাণ্ডে গ্রেফতার ১১

সন্দীপ প্রামাণিক ও রণয় তেয়ারি: মায়ের কোল শূন্য! বাবা ভর্তি হাসপাতালে। বেহালাকাণ্ডে ঘাতক লরির চালক, খালাসি-সহ গ্রেফতার ১১।  'ফোনে পরিবারের সঙ্গে কথা বলেছেন মুখ্যমন্ত্রী', জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

আরও পড়ুন: Abhishek Banerjee: অভিষেকের রক্ষাকবচ মামলায় ইডির তদন্তে ক্ষুব্ধ হাইকোর্ট

ঘটনাটি ঠিক কী? মৃতের নাম সৌরনীল সরকার। বেহালার বড়িশা হাইস্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল সে। বাড়ি, হরিদেবপুরে। রোজ সকালে ছেলেকে স্কুলে পৌঁছে আসতেন বাবা। আজ, শুক্রবারও যাচ্ছিলেন।  ঘড়িতে তখন ৭টা ১০। বেহালার চৌরাস্তার মোড়ে রাস্তা পেরনোর সময়ে বেপরোয়া গতির মাটিবোঝাই লরি পিষে দিয়ে চলে যায় সৌরনীল ও তাঁর বাবাকে! ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশুটির। গুরুতর জখম হন বাবা।

এই ঘটনার পর রীতিমতো রণক্ষেত্রে চেহারা নিয়ে এলাকা। স্থানীয় বাসিন্দাদের রোষের মুখে পড়ে পুলিস।  ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয় পুলিসের কমপক্ষে পুলিসে ৮ গাড়িতে। এমনকী, ভাঙচুর চলে বেশ কয়েকটি সরকারি বাসেও! ডায়মন্ড হারবার রোডে মৃতদেহ রেখে শুরু হয় অবরোধ। 

অভিযোগ, ঘটনার পর ঘাতক লরিটিকে ছেড়ে দেন কর্তব্যরত ট্রাফিক পুলিস। কেন? চৌরাস্তায় ট্রাফিক গার্ডে অফিসে আগুন ধরিয়ে দেন ক্ষুদ্ধ জনতা। প্রাণ বাঁচাতে দৌড়ে পালান পুলিসকর্মীরা। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে, যে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে ছোঁড়ে পুলিস। ঘণ্টা দুয়ের পর ফের স্বাভাবিক হয় এলাকা।

পুলিস সূত্রে খবর, হাওড়ার সাঁতারগাছিতে কোনা এক্সপ্রেসে আটক করা হয় ঘাতক লরিটিকে। ধরা পড়ে চালক ও খালাসি। পুলিস উপর হামলা ও গাড়ি জ্বালানোর ঘটনায় গ্রেফতার আরও ৮ জন। ধৃতদের বিরুদ্ধে ৩ মামলা করেছে পুলিস।

এদিন সন্ধ্য়ায় হরিদেবপুরে মৃত স্কুল পড়ুয়ার বাড়িতে যান মন্ত্রী অরূপ বিশ্বাস। পরিবারের লোকেদের সঙ্গে কথা বলেন তিনি। মন্ত্রী বলেন,  'অত্যন্ত দুঃখের ঘটনা। কোনও ভাষা নেই। বাড়িতে ঢুকে আমার হাত-পা কাঁপছিল। পরিবারের সঙ্গে কথা বলেছি। মা এখনও প্রায় অজ্ঞান অবস্থাতেই রয়েছেন। বাবা হাসপাতালে। তাঁর সমস্তদায়িত্ব নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী নিজে নজর রাখছেন'। 

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya: 'আগের থেকে অনেকটাই ভালো আছেন বুদ্ধদেব ভট্টাচার্য'

এর আগে, বেহালাকাণ্ডে মুখ্যসচিবকে কড়া পদক্ষেপ করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। 'সেফ ড্রাইভ সেভ লাইফ'  প্রকল্পের পরেও কেন এই ঘটনা ঘটল? বিস্তারিত রিপোর্ট চেয়েছে নবান্ন। দুর্ঘটনাস্থলে বসানো হয়েছে ড্রপ-গেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.