Durga Puja 2021: এবারও কোভিড বিধি মেনেই পুজো; কার্নিভাল নিয়ে পরে সিদ্ধান্ত: Mamata

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো বৈঠক।

Updated By: Sep 7, 2021, 06:45 PM IST
Durga Puja 2021: এবারও কোভিড বিধি মেনেই পুজো; কার্নিভাল নিয়ে পরে সিদ্ধান্ত: Mamata

নিজস্ব প্রতিবেদন: 'আগেরবারের মতো এবারেও সব নিয়ম পালন করুন'। পুজো উদ্যোক্তাদের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, '১৫ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত বিসর্জন হবে। পুজো কার্নিভাল করা সম্ভব হবে কিনা, তা পরে জানানো হবে'।

কোভিড প্রোটোকল মেনে গতবার ধুমধাম করে পুজো করা যায়নি। বছর ঘুরে গেলেও করোনা আতঙ্ক পিছু ছাড়েনি এখনও। বাকি আর মাত্র একমাস। এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতার পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক করল রাজ্য প্রশাসন। কোভিড পরিস্থিতি কী কী নিয়ম মেনে পুজো করতে হবে, বৈঠকে তা জানিয়ে দিলেন মুখ্য়সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। ক্লাবগুলিতে ৫০ হাজার আর্থিক অনুদান, বিদ্যুৎ বিলে ৫০ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করল রাজ্য। 

আরও পড়ুন: Durga Puja 2021: 'ক্লাবপিছু ৫০ হাজার, বিদ্যুতের বড় বিলে ছাড়', পুজোয় একাধিক ঘোষণা সরকারের

কলকাতায় এই পুজো বৈঠকে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। বৈঠক শেষে তিনি বলেন, 'সারা রাজ্যে ৩৬ হাজার ক্লাবে পুজো হয়। কলকাতায় ২৫০০ হাজার ক্লাব রয়েছে। গতবারের সব সিদ্ধান্তই বলবৎ থাকবে। মণ্ডপে মাস্ক, স্যানিটাইজার রাখুন। কোভিড সচেতনতা প্রচার করুন'। আশ্বস্ত করলেন, 'সরকার আগেরবার যা যা করেছিল, এবারও করবে। নিশ্চিন্তে পুজো করুন। চিন্তার কিছু নেই'। দুর্গাপুজোকে ঐতিহ্যশালী আন্তর্জাতিক উৎসবের স্বীকৃতি দেওয়ার জন্য UNESCO-র কাছে আবেদন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.