হাসপাতালকাণ্ডের দায় এড়ালেন মুখ্যমন্ত্রীও

প্রসূতি মৃত্যু ও ন্যাশনাল মেডিক্যালে শিশুচুরির ঘটনায় দায় এড়াল সরকার। সোমবার টাউনহলে বৈঠক শেষে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, শিশুচুরির ঘটনাটি সম্পূর্ণ পারিবারিক ব্যাপার।

Updated By: Jan 16, 2012, 05:56 PM IST

প্রসূতি মৃত্যু ও ন্যাশনাল মেডিক্যালে শিশুচুরির ঘটনায় দায় এড়াল সরকার। সোমবার টাউনহলে বৈঠক শেষে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, শিশুচুরির ঘটনাটি সম্পূর্ণ পারিবারিক ব্যাপার। অন্যদিকে প্রসূতি মৃত্যুর ঘটনায় মুখ্যমন্ত্রীর মন্তব্য মৃত অবস্থাতেই ওই মহিলাকে হাসপাতালে আনা হয়েছিল।
প্রসূতি মৃত্যু ও ন্যাশনাল মেডিক্যাল কলেজে শিশুচুরির ঘটনা নিয়ে রবিবার স্বাস্থ্যভবনে সাংবাদিক বৈঠক ডাকেন স্বাস্থ্যসচিব সঞ্জয় মিত্র। দুটি ঘটনাতেই কার্যত রোগীর বাড়ির লোকেদের কাঠগড়ায় দাঁড় করান স্বাস্থ্যসচিব।

নিখোঁজ হয়ে যাওয়া শিশুটিকে কাল রাতে কড়েয়া এলাকার ব্রড স্ট্রিটের একটি বাড়ি থেকে উদ্ধার করা হয়। বেনিয়াপুকুর থানায় শিশুটিকে সনাক্ত করে তার পরিবার। শেখ রাজু ও নিলোফার নামে এক দম্পতির কাছ থেকে উদ্ধার করা হয় শিশুটিকে। গ্রেফতার হন অভিযুক্ত দম্পতি। শিশু চুরির কথা স্বীকারও করে নেন ধৃত শেখ রাজু। ডিসি ইএসডি কালই জানিয়ে দেন, যে দম্পতির কাছ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়াছে, তাদের সঙ্গে শিশুটির পরিবারের কোনও সম্পর্ক নেই। এর পরেও সোমবার টাউন হলে মু্খ্যমন্ত্রীর বক্তব্য অত্যন্ত বিভ্রান্তিকর।
সোমবার দুটি ঘটনাতেই স্বাস্থ্যদফতরকে ক্লিনচিট দিলেন রাজ্যের স্বাস্থ্য তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

.