জুতো বিলি কর্মসূচির শুরুতেই হোঁচট

মুখ্যমন্ত্রীর ইচ্ছাপূরণে পুর বিদ্যালয়ে জুতো বিলি। তবে কলকাতা পুরসভার কর্মসূচির শুরুতেই হোঁচট। নতুন জুতো পেয়েও মনমরা পড়ুয়ারা। কারও জুতো মাপে ছোট , তো কারও বেশ বড়!  তাড়াহুড়োর জুতো বিলিতেই কি এই বিভ্রাট? উঠছে প্রশ্ন। প্রাথমিক স্কুলের ছাত্র-ছাত্রীদের জুতো দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই ইচ্ছা পূরণেই উদ্যোগী কলকাতা পুরসভাও। কলকাতার পুরসভার স্কুলগুলিতে পড়ুয়াদের ড্রেস-বইয়ের সঙ্গে এবার দেওয়া হল জুতোও।  প্রথম দিন একশ সাতাশ জনকে জুতো দেওয়া হল। জুতো দেওয়া হবে দুশো একাত্তরটি পুর বিদ্যালয়ের সব ছাত্রছাত্রীকে।

Updated By: Feb 10, 2016, 07:00 PM IST
জুতো বিলি কর্মসূচির শুরুতেই হোঁচট

ওয়েব ডেস্ক: মুখ্যমন্ত্রীর ইচ্ছাপূরণে পুর বিদ্যালয়ে জুতো বিলি। তবে কলকাতা পুরসভার কর্মসূচির শুরুতেই হোঁচট। নতুন জুতো পেয়েও মনমরা পড়ুয়ারা। কারও জুতো মাপে ছোট , তো কারও বেশ বড়!  তাড়াহুড়োর জুতো বিলিতেই কি এই বিভ্রাট? উঠছে প্রশ্ন। প্রাথমিক স্কুলের ছাত্র-ছাত্রীদের জুতো দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই ইচ্ছা পূরণেই উদ্যোগী কলকাতা পুরসভাও। কলকাতার পুরসভার স্কুলগুলিতে পড়ুয়াদের ড্রেস-বইয়ের সঙ্গে এবার দেওয়া হল জুতোও।  প্রথম দিন একশ সাতাশ জনকে জুতো দেওয়া হল। জুতো দেওয়া হবে দুশো একাত্তরটি পুর বিদ্যালয়ের সব ছাত্রছাত্রীকে।

শুরুতেই 'হোঁচট' ।নতুন জুতো পেয়েও মন খারাপ অধিকাংশ পড়ুয়ার । নতুন জুতো পায়ে গলল না অধিকাংশেরই। তাড়াহুড়োতেই কি এই বিভ্রাট? তাড়াহুড়ো করে বিলিতেই যে এমন জটিলতা , মেনে নিয়েছেন মেয়র পারিষদ শিক্ষা। মেয়র পারিষদ জানিয়েছেন, দ্রুত মাপ মতো জুতো পৌছে দেওয়া হবে সব পড়ুয়াদেরই।

 

.