শিক্ষক সম্মেলনে কল্পতরু মুখ্যমন্ত্রী, দিলেন একাধিক সুযোগ-সুবিধা

শিক্ষক সম্মেলনে কল্পতরু মুখ্যমন্ত্রী। অধ্যাপকদের অবসরের বয়সসীমা বেড়ে ৬২। ৬ মাসের মধ্যে পূরণ করা হবে সব শূন্যপদ। একাধিক আনুষঙ্গিক সুযোগ-সুবিধা। যদিও ক্ষোভ রয়ে গেল আংশিক শিক্ষকদের।  

Updated By: Jan 7, 2017, 07:36 PM IST
শিক্ষক সম্মেলনে কল্পতরু মুখ্যমন্ত্রী, দিলেন একাধিক সুযোগ-সুবিধা

ওয়েব ডেস্ক: শিক্ষক সম্মেলনে কল্পতরু মুখ্যমন্ত্রী। অধ্যাপকদের অবসরের বয়সসীমা বেড়ে ৬২। ৬ মাসের মধ্যে পূরণ করা হবে সব শূন্যপদ। একাধিক আনুষঙ্গিক সুযোগ-সুবিধা। যদিও ক্ষোভ রয়ে গেল আংশিক শিক্ষকদের।  

আরও পড়ুন ফের মহেন্দ্র সিং ধোনির প্রশংসায় বিরাট কোহলি

শিক্ষক সম্মেলন। রাজ্যে প্রথমবার। প্রথম দানেই ট্রাম্প কার্ড ফেললেন মুখ্যমন্ত্রী। গবেষণার জন্য কর্মজীবনে ২৪ মাসের সবেতন ছুটি পাবেন আংশিক ও চুক্তিভিত্তিক শিক্ষকরা পূর্ণ সময়ের শিক্ষকদের কর্মজীবন ১০ বছর পেরোলে একবার দেশের যে কোনও জায়গায় ঘোরার LTC। পূর্ণ সময়ের শিক্ষকদের কর্মজীবন ২০ বছর পেরোলে একবার বিদেশ ভ্রমণের LTC। উচ্চশিক্ষার শিক্ষকরা সপরিবারে আসবেন রাজ্যের হেল্‍থ স্কিমের আওতায়।

আরও পড়ুন আব্রামকে কী উপহার দিয়েছেন শাহরুখ-গৌরী দেখুন!

চুক্তিভিত্তিক, আংশিক শিক্ষক এবং শিক্ষাকর্মীরা আসবেন স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতায়। চুক্তিভিত্তিক ও আংশিক শিক্ষকরা ১০ দিনের মেডিক্যাল লিভ না নিলে পরের বছর জমবে। চুক্তিভিত্তিক ও আংশিক শিক্ষকরা ৩০ টি পর্যন্ত মেডিক্যাল লিভ জমাতে পারবেন। মুখ্যমন্ত্রীর ঘোষণায় পূর্ণ সময়ের শিক্ষকরা। কিন্তু, আংশিক ও চুক্তিভিত্তিক শিক্ষকদের মধ্যে রয়ে গেল ক্ষোভ।

.