পুরবোর্ডের চেয়ারম্যান নিয়ে প্রশ্নের মুখে TMC, নিয়ম মেনেই নিয়োগ জানালেন চন্দ্রিমা

কোনও ব্যক্তি যে জায়গায় নির্বাচনে হেরেছেন সেখানে তাঁকে অ্যাডমিনিস্ট্রেটর করা যায় কিনা সেই প্রশ্নও তোলেন শঙ্কর

Updated By: Nov 17, 2021, 02:20 PM IST
পুরবোর্ডের চেয়ারম্যান নিয়ে প্রশ্নের মুখে TMC, নিয়ম মেনেই নিয়োগ জানালেন চন্দ্রিমা

নিজস্ব প্রতিবেদন: বুধবার বিধানসভায় আবার প্রশ্নের মুখে রাজ্য সরকার। পুরবোর্ডগুলির চেয়ারম্যান পদে যারা রয়েছেন তাদের নিয়োগ নিয়ে এবার প্রশ্নের মুখে পড়ল তৃণমূল (TMC)।

আরও পড়ুন: ১১ মাসেই মোহভঙ্গ! 'মানসিক ভাবে BJP-তে নেই', ঘোষণা প্রবীর ঘোষালের

বুধবার বিধানসভায় বিজেপি (BJP) বিধায়ক শঙ্কর ঘোষ (Shankar Ghosh) জানতে চান কেন বিভিন্ন পুরবোর্ডের চেয়ারম্যান পদে যাদেরকে নিয়োগ করা হয়েছে তাদের নিয়গের নিয়ম আলাদা। তিনি কলকাতা  এবং শিলিগুড়ি পুরবোর্ডের উদাহরণ দিয়ে বলেন, কলকাতায় পুরবোর্ডের (KMC) চেয়ারমান ফিরহাদ হাকিম (Firhad Hakim) একজন প্রাক্তন মেয়র কিন্তু শিলিগুড়ির ক্ষেত্রে রয়েছেন ভোটে হেরে যাওয়া শাসকদলের প্রার্থী গৌতম দেব (Gautam Deb)। 

আরও পড়ুন: পেট্রোপণ্যের উপর VAT কমানোর দাবিতে বিধানসভা থেকে ওয়াকাউট BJP-র

কোনও ব্যক্তি যে জায়গায় নির্বাচনে হেরেছেন সেখানে তাঁকে অ্যাডমিনিস্ট্রেটর করা যায় কিনা সেই প্রশ্নও তোলেন শঙ্কর। উত্তরে শাসকদলের পক্ষে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya) জানিয়েছেন সব নিয়োগ নিয়ম মেনেই করা হয়েছে। কোনও নির্বাচনে কে হেরেছেন অথবা কে জিতেছেন তা বিচার্য বিষয় নয়। আইন যাকে অনুমোদন দিয়েছে তাকেই নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। এছারাও পুরভোট কবে হবে জানতে চাওয়ায় তিনি বলেন এই বিষয়টি কোর্টের বিচারাধীন। ফলত কমিশন ঠিক করবে কবে নির্বাচন হবে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.