বিরোধী জোটের সলতে পাকাতে নবান্নে মমতার কাছে চন্দ্রবাবু

 বিজেপির বিরুদ্ধে জোটের পক্ষে প্রথম থেকেই সওয়াল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Nov 19, 2018, 05:03 PM IST
বিরোধী জোটের সলতে পাকাতে নবান্নে মমতার কাছে চন্দ্রবাবু

নিজস্ব প্রতিবেদন: লোকসভার আগে জোটের সলতে পাকাতে নবান্নে পা রাখলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। দিন কয়েক আগে কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী ও তাঁর বাবা প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার সঙ্গে দেখা করেছিলেন। বিজেপির বিরুদ্ধে জোটের পক্ষে প্রথম থেকেই সওয়াল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে ছাড়া বিজেপি বিরোধী জোট সম্ভব নয়, তা বোঝেন অন্ধ্রের মুথ্যমন্ত্রী। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী সঙ্গে বৈঠক করতে এলেন চন্দ্রবাবু নাইডু। তাঁকে স্বাগত জানান মমতা বন্দ্যোপাধ্যায়।   

এনডিএ ছাড়ার পর বিজেপি বিরোধী দলগুলিকে এক ছাতার তলায় আনার চেষ্টা চালাচ্ছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। ইতিমধ্যেই দিল্লিতে গিয়ে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে এসেছেন। বৈঠকের পর চন্দ্রবাবু নাইডু দাবি, গণতন্ত্র বাঁচাতেই বিরোধীদের জোট করতে হবে। চন্দ্রবাবুর সুরে রাহুল গান্ধীও জানিয়ে দেন, অতীত ভুলে এগোতে চান। দাক্ষিণাত্যে কর্ণাটকে গিয়ে এইচডি দেবগৌড়া ও তাঁর ছেলে রাজ্যের মুখ্যমন্ত্রী কুমারস্বামীর সঙ্গেও দেখা করেন চন্দ্রবাবু। মমতা বন্দ্যোপাধ্যায়কে ছাড়া বিরোধী জোট সম্ভব নয়, সেই জন্যে মমতার সঙ্গে বৈঠক করতে আসছেন চন্দ্রবাবু নাইডু। 

২২ নভেম্বর দিল্লিতে বিরোধী জোটের বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। শোনা যাচ্ছে, মমতার আপত্তিতেই বৈঠকটি পিছিয়ে দেওয়া হয়েছে ডিসেম্বরে। মমতা বন্দ্যোপাধ্যায়ের যুক্তি, তড়িঘড়ি বৈঠক না করে সবাইকে এক মঞ্চে আসার জন্য সময় দেওয়া প্রয়োজন। পাঁচ রাজ্যে ভোটের পর এব্যাপারে আলোচনা সম্ভব। বলে রাখি, জানুয়ারিতে ব্রিগেড সমাবেশ করতে চলেছেন তৃণমূলনেত্রী। ওই সমাবেশে থাকবেন বিরোধী শিবিরের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।   

আরও পড়ুন- এক্সক্লুসিভ: গোমাতার পুজো করেই তৃণমূল নেতা বললেন,'আমি গোহত্যার বিরোধী'    

.