অন্ধ্রে তদন্ত করতে পারবে না সিবিআই, চন্দ্রবাবুর সিদ্ধান্তকে সমর্থন মমতার

তৃণমূল নেত্রী বলেন, বিজেপি ইতিহাস বদল করছে, নাম বদল করছে, কিন্তু গেম বদল করতে পারবে না

Updated By: Nov 16, 2018, 03:58 PM IST
অন্ধ্রে তদন্ত করতে পারবে না সিবিআই, চন্দ্রবাবুর সিদ্ধান্তকে সমর্থন মমতার

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রের সঙ্গে এবার সরাসরি সংঘাতে জড়ালেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। এবার তাঁর রাজ্যে সিবিআইয়ের তদন্ত ‘নিষিদ্ধ’ করার কথা ঘোষণা করলেন চন্দ্রবাবু। আর সেই কড়া পদক্ষপকে সমর্থন করলেন মমতা বন্দ্যোপাধায়।

আরও পড়ুন-নকল দুধ তৈরির রমরমা কারবার খাস কলকাতায়, ধৃত ৩

শুক্রবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেন, এখন থেকে সিবিআই রাজ্যে কোনও রেইড করতে পারবেন না। পাশাপাশি রাজ্যে কোনও তদন্ত করতে গেলে রাজ্য সরকারের অনুমতি নিতে হবে। আগে শুধুমাত্র রাজ্যকে জানালেই হতো।

বস্তুতপক্ষে রাজ্য সরকারে সম্মতিতে কেন্দ্রের ওই তদন্ত সংস্থা এতদিন যে ক্ষমতা ভোগ করত তা আর পারবে না। ফলে যেসব মামলার তদন্ত রাজ্য সরকার করতে পারে তাতে আর হস্তক্ষেপ করত পারবে না সিবিআই।

এদিকে চন্দ্রবাবুর ওই সিদ্ধান্তকে সমর্থন করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের কোর কমিটির বৈঠকে মমতা বলেন, চন্দ্রবাবু যে সিদ্ধান্ত নিয়েছেন তা একেবারে সঠিক। সিবিআই, ইডিকে নিয়ন্ত্রণ করছে বিজেপি।

তৃণমূল নেত্রী এদিন আরও বলেন, বিজেপি ইতিহাস বদল করছে, নাম বদল করছে, কিন্তু গেম বদল করতে পারবে না। দেশ এখন বিপদের মধ্যে রয়েছে। ওরা এমন একটা ভাব করছে যে এই দেশটা তারাই জন্ম দিয়েছে। স্বাধীনতার লড়াইয়ের সময়ে তাদের কোনও অস্তিত্বই ছিল না।

আরও পড়ুন-দুর্গাপুর ক্যানাল ব্রিজের ভাঙা রেলিংয়ে ফের দুর্ঘটনা, ৩ দিন পর উদ্ধার প্রৌঢ়ের নিথর দেহ

এদিন তৃণমূলের কোর কমিটির বৈঠকে তিনি আগামী লোকসভা নির্বাচনে বিভিন্ন রাজ্যে তৃণমূলের প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেন। এক্ষেত্রে দল পরিচালনার জন্য দলের বিভিন্ন নেতাকে বিভিন্ন রাজ্যের দায়িত্ব দেওয়ার কথা ঘোষণা করেন। ঝাড়খণ্ডের দায়িত্ব থাকছেন অরূপ বিশ্বাস ও শুভেন্দু অধিকারি, মণিপুর-নাগাল্যান্ড-মিজোরামের দায়িত্ব ডেকের ওব্রায়েন, ওড়িশায় শুভেন্দু অধিকারি, মহারাষ্ট্রে দীনেশ ত্রবেদী, বিহারের জন্য অর্জুন সিং-শুভেন্দু অধিকারি। তৃণমূল নেত্রী ঘোষণা করেন, ওড়িশা, ঝাড়খণ্ড ও আসমে প্রার্থী দেবে দল।

.