যতই বিরোধিতা করুন; CAA লাগু করেই ছাড়ব, শহীদ মিনারের সভায় মমতাকে হুঁশিয়ারি শাহর

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা সবাই চাইছিলেন কাশ্মীর দেশের অবিচ্ছেদ্দ অংশ হোক। মোদীজি ৩৭০ রদ করে সেই কাজ করেছেন

Updated By: Mar 1, 2020, 04:10 PM IST
যতই বিরোধিতা করুন; CAA লাগু করেই ছাড়ব, শহীদ মিনারের সভায় মমতাকে হুঁশিয়ারি শাহর

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল যতই নাগরিকত্ব আইনের বিরোধিতা করুক রাজ্যে সিএএ লাগু করা থেকে কেন্দ্রকে আটকানো যাবে না। মমতা কেন্দ্রের আইনের বিরোধিতা করেছেন। রবিবার শহীদ মিনারের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে সাফ বার্তা অমিত শাহের।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরাজ্যের সমস্যা, শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া। মমতা একসময় এদের নাগরিকত্ব দেওয়ার দাবি জানিয়েছিলেন। এখন তুষ্টিকরণের রাজনীতি হচ্ছে। মুসলমান ভাইবোনদের বোঝানো হচ্ছে সিএএ-র  ফলে তাদের নাগরিকত্ব চলে যাবে। আপনাদের বলছি কারও নাগরিকত্ব যাবে না। এই আইন নাগরিকত্ব দেওয়ার জন্য। কারও নাগরিকত্ব কেড়ে নেওয়ার জন্য নয়।

আরও পড়ুন-শাহর সভার আগে বিজেপি-বামেদের মিছিল ঘিরে ধুন্ধুমার ধর্মতলা, সামাল দিতে হিমশিম পুলিস

সিএএ, এনআরসি নিয়ে এরাজ্যের সরকার, বাম ও কংগ্রেস একযোগ বিরেধিতা করছে। এনআরসি নিয়ে কেন্দ্রের নীতি প্রধানমন্ত্রী স্পষ্ট করে দিলেও সিএএ থেকে পিছু হঠছে না সরকার। এনিয়ে অমিত শাহ শহীদ মিনারের সভায় বলেন, মোদীজি সিএএ এনেছেন। পাকিস্তান, বাংলাদেশ,আফগানিস্থানের সংখ্যাবলঘুদের এদেশের নাগরিকত্ব দেওয়া হবে। মমতাকে প্রশ্ন করতে চাই, এইসব শরনার্থীদের কেন আপন মনে হয় না আপনার? কেন অনুপ্রবেশকারীদেরই আপনার আপন বলে মনে হয়? সাফ বলছি, শরনার্থীদের নাগরিকত্ব দিয়েই ছাড়ব। মমতা আমাদের রুখতে পারবেন না। আপনি সিএএ-র বিরোধিতা করছেন মানে হরিচাঁদ ঠাকুর, গুরুচাঁদ ঠাকুরের বিরোধিতা করছেন। সত্তর সাল ধরে সমস্যায় থাকা এইসব মানুষদের নাগরিকত্ব দিয়েই ছাড়ব। আপনি গান্ধী, মৌলানা আজাদের বিরোধিতা করেছেন, আম্বেডকরের বিরোধিতা করছেন।

রাজ্যে পরবর্তি বিধানসভা নির্বাচনে রাজ্যে বিজেপি সরকার গড়বে বলেও সরব হন অমিত শাহ। তিনি বলেন, লোকসভায় ১৮ আসন জিতেছি। একুশে দুই তৃতীয়াংশ আসন জিতে ক্ষমতায় আসব। এই যাত্রা থামবে না। এই যাত্রা নতুন বাংলা গড়ার যাত্রা, কোটি কোটি শরনার্থীদের নাগরিকত্ব দেওয়ার যাত্রা, সোনার বাংলা গড়ার যাত্রা। এখানে হাজার হাজার বিজেপি সমর্থকের ওপরে অত্যাচার হয়েছে, মিথ্যে মামলা করা হয়্ছে, গুলি চলেছে। মমতা দিদি, আপনি এতকিছু করেও আমাদের থামাতে পেরেছেন  কি? থামাতে পারবেন না। এবার এখানে শুরু হবে আর নয় অন্যায় আন্দোলন।  আর নয় অন্যায় স্লোগান সঙ্গে নিয়ে ঘরে ঘরে যাবে বিজেপির কর্মকর্তারা। বিজেপির নেতৃত্ব আপনাদের সঙ্গে রয়েছে।

আরও পড়ুন-কৈলাশ, দিলীপকে সঙ্গে নিয়ে কালীঘাটের গর্ভগৃহে পুজো দিলেন অমিত শাহ

কেন্দ্রে মোদীজির নেতৃত্বে সরকার গঠন হয়েছে। দেশের বিকাশের সঙ্গে সঙ্গে দেশের নিরাপত্তাও নিশ্চিত  করেছেন বলে দাবি করেন অমিত সাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা সবাই চাইছিলেন কাশ্মীর দেশের অবিচ্ছেদ্দ অংশ হোক। মোদীজি ৩৭০ রদ করে সেই কাজ করেছেন। দেশে এক বিধান হবে। মোদী সেই কাজই করছেন। মমতাদি এর বিরোধিতা করেছিলেন। আপনারা মমতাকে ক্ষমা করবেন?

রাম মন্দির নির্মাণ নিয়েও সমর্থকদের আশ্বাস্থ করেন অমিত শাহ। অমিত শাহ বলেন, অযোধ্যাতে রাম মন্দির নির্মাণের জন্য ৫০০ বছর লড়াই করছি। মোদীজি রাম মন্দির তৈরির জন্য ট্রাস্ট গঠন করেছেন।  সত্তর বছর ধরে কংগ্রেস, সপা, বসপা রাম মন্দিরের বিরোধিতা করে আসছে। আপনাদের কথা দিচ্ছি কয়েক মাসের মধ্যে অয়োধ্যায় রাম মন্দির হবে।

.