‘টিকার উপর থেকে GST প্রত্যাহার করুক কেন্দ্র’, দাবি Mamata-র

‘পিএম কেয়ার ফান্ডের টাকা কোথায়?', প্রশ্ন মমতার।

Updated By: Jun 9, 2021, 05:37 PM IST
 ‘টিকার উপর থেকে GST প্রত্যাহার করুক কেন্দ্র’, দাবি Mamata-র

নিজস্ব প্রতিবেদন: টিকার উপর থেকে জিএসলটি তুলে নিক কেন্দ্র। বুধবার নবান্নে কৃষক নেতাদের সঙ্গে বৈঠক শেষে এমনটাই দাবি জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। অভিযোগ করলেন, সাধারণ মানুষকে মেরে ফেলার চক্রান্ত করছে মোদী সরকার।

এদিন নবান্নে কৃষক নেতা রাকেশ টিকায়েতের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রের টিকা নীতি নিয়ে সরব হন তিনি। দাবি করেন, করোনা টিকার প্রতি ডোজের উপর যে ৫ শতাংশ জিএসটি ধার্য করেছে সরকার, তা প্রত্যাহার করা হোক। সম্প্রতি বিনামূল্যে টিকা দেওয়ার যে ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করেছেন, এদিন তারও সমালোচনা করেন তিনি। কটাক্ষের সুরে প্রশ্ন করেন, ৬ মাস আগে কেন্দ্র কেন এই ঘোষণা করেননি?

আরও পড়ুন: ‘মোদীকে সরানোই আমাদের লক্ষ্য’, কৃষক নেতাদের সঙ্গে বৈঠক শেষে হুঁশিয়ারি Mamata-র

কেন্দ্রের অস্বস্তি বাড়িয়ে এদিন ফের মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন, ‘পিএম কেয়ার ফান্ডে কত টাকা আছে? ৩৫ হাজার কোটি টাকা কোথায় গেল?’ বিজেপির শাসনকালে দেশে বেকারত্ব বেড়েছে বলেও অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যা। তিনি বলেন, ‘দেশের অর্থনীতির আজ ডিজাস্টার হয়ে গিয়েছে।‘ কেন্দ্রে বিরুদ্ধে সরব হলেই ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। মুখে আলাপন-পর্বর কথা না বললেও বকলমে তা মনে করিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘এখন অফিসারদেরও ভয় দেখাচ্ছে।’

আরও পড়ুন: বিধানসভা ভোটে ষড়যন্ত্রের অভিযোগ, Jitin Prasad-এর বিরুদ্ধে সরব প্রদেশ Congress

মুখ্যমন্ত্রীর প্রশংসা করে কৃষক নেতা রাকেশ টিকায়েত বলেন, ‘’মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে হারিয়ে বাংলাকে বাঁচিয়েছেন, এবার বিজেপি তাড়িয়ে দেশকে বাঁচাবেন।“ আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনে সকলের কাছে বিজেপিকে ভোট না দেওয়ার আবেদন করবেন বলেও জানান রাকেশ টিকায়েত।

.