বিদেশি ব্যাঙ্কে অ্যাকাউন্টধারী তিন কালোটাকার মালিকের নাম প্রকাশ করল কেন্দ্র

সুপ্রিমকোর্টে হলফনামা পেশ করে বিদেশি ব্যাঙ্কে অ্যাকাউন্টধারী তিনজনের নাম প্রকাশ করল কেন্দ্রীয় সরকার। এই তিনজন হলেন গোয়ার খনি ব্যবসায়ী রাধা এস টিম্বলো, রাজকোটের বহুতল নির্মাতা পঙ্কজ চিমনলাল ও প্রাক্তন ডাবর কর্তা প্রদীপ বর্মন।

Updated By: Oct 27, 2014, 12:47 PM IST
বিদেশি ব্যাঙ্কে অ্যাকাউন্টধারী তিন কালোটাকার মালিকের নাম প্রকাশ করল কেন্দ্র

নয়া দিল্লি: সুপ্রিমকোর্টে হলফনামা পেশ করে বিদেশি ব্যাঙ্কে অ্যাকাউন্টধারী তিনজনের নাম প্রকাশ করল কেন্দ্রীয় সরকার। এই তিনজন হলেন গোয়ার খনি ব্যবসায়ী রাধা এস টিম্বলো, রাজকোটের বহুতল নির্মাতা পঙ্কজ চিমনলাল ও প্রাক্তন ডাবর কর্তা প্রদীপ বর্মন।

সুপ্রিম কোর্ট আজ সকালেই কেন্দ্রীয় সরকারকে হলফনামা পেশ করে এই কালোটাকার মালিকদের নাম প্রকাশের অনুমতি দেয়। বিদেশিব্যাঙ্কে এই সমস্ত অ্যাকাউন্টগুলির উপর আয়কর দফতরের কর্তৃপক্ষের নজরদারি রয়েছে।   

শীর্ষ আদালতের প্রধান বিচারপতি এইচএল দাত্তুর নেতৃত্বাধীন বেঞ্চ আজ কেন্দ্রকে এই হলফনামা পেশের অনুমতি দিয়েছে।

গত ১৭ অক্টোবর কালো টাকা উদ্ধারের প্রশ্নে কংগ্রেসের সুরেই সুর মিলিয়েছিললো বিজেপি। বিদেশের ব্যাঙ্কে  ভারতীয়দের অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য প্রকাশ করা যাবে না বলে সুপ্রিম কোর্টে জানায় কেন্দ্র।

শীর্ষ আদালতে অ্যাটর্নি জেনারেল এ কথা বলার পরই বিজেপির বিরুদ্ধে ভণ্ডামির অভিযোগ তোলে কংগ্রেস।

কালো টাকার মালিকদের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে চার্জ গঠন হলেই তাঁদের নাম প্রকাশ করা হবে, জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।  ক্ষমতায় এলে বিদেশ থেকে কালো টাকা ফিরিয়ে আনা হবে।

এই প্রসঙ্গে অর্থমন্ত্রীর প্রবল সমালোচনা করেন  বিজেপি থেকে বহিষ্কৃত বর্ষীয়ান আইনজীবী রাম জেঠমালানি।

.