এবার শঙ্কুদেব পণ্ডার দেওয়া তথ্য সুদীপ্ত সেনের কাছ থেকে যাচাই করবে সিবিআই

শঙ্কুর থেকে পাওয়া তথ্য এবার সুদীপ্ত সেনের কাছ থেকে যাচাই করতে চায় সিবিআই। জেলে সারদাকর্তাকে জেরার জন্য আদালতের কাছে আবেদন জানাতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। একইসঙ্গে,সারদা মামলার কয়েকজন গুরুত্বপূর্ণ সাক্ষীকেও ফের জেরা করতে চান সিবিআই আধিকারিকরা।

Updated By: Dec 15, 2015, 08:19 PM IST
এবার শঙ্কুদেব পণ্ডার দেওয়া তথ্য সুদীপ্ত সেনের কাছ থেকে যাচাই করবে সিবিআই

ওয়েব ডেস্ক: শঙ্কুর থেকে পাওয়া তথ্য এবার সুদীপ্ত সেনের কাছ থেকে যাচাই করতে চায় সিবিআই। জেলে সারদাকর্তাকে জেরার জন্য আদালতের কাছে আবেদন জানাতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। একইসঙ্গে,সারদা মামলার কয়েকজন গুরুত্বপূর্ণ সাক্ষীকেও ফের জেরা করতে চান সিবিআই আধিকারিকরা।

দুঘণ্টা জেরার পর সিবিআই অফিস থেকে বেরিয়ে মুখ খুলতে চাননি শঙ্কুদেব। সিবিআই সূত্র কিন্তু বলছিল, যথেষ্ট বলেছেন শঙ্কু। সারদায় সুবিধাভোগী বেশ কয়েজন প্রভাবশালীর নাম সিবিআইকে জানিয়েছেন শঙ্কুদেব পণ্ডা। তৃণমূলের কোন কোন নেতামন্ত্রীর সঙ্গে সুদীপ্ত সেনের যোগাযোগ ছিল তা ফাঁস করেছেন শঙ্কুদেব। শঙ্কুর দেওয়া তালিকায় রয়েছে বেশ কয়েকজন বিধায়ক ও সাংসদের নামও।

শঙ্কুদেবের পূর্ণাঙ্গ বয়ান রেকর্ড করেছে সিবিআই। সিবিআই আধিকারিকদের মতে, শঙ্কুদেবের দেওয়া তথ্য সারদা তদন্তে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। তাঁর বয়ানকে হাতিয়ার করতে চাইছে সিবিআই।  তবে তার আগে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা চাইছে, শঙ্কুর দেওয়া তথ্য সম্পর্কে পুরোপুরি নিশ্চিত হতে। সেজন্য এবার ঘোড়ার মুখ থেকেই পুরো বিষয়টা যাচাই করে নিতে চাইছে সিবিআই।

সিবিআই সূত্রে খবর, জেরায় শঙ্কুদেব বেশ কয়েকজন তৃণমূল নেতা-মন্ত্রীর নাম করেছেন যাঁদের সঙ্গে সরাসরি যোগ ছিল সারদাকর্তার। সেই তালিকায় রয়েছেন দলের কয়েকজন সাংসদ বিধায়কও। সারদাকর্তার সঙ্গে এঁদের যোগ কতটা নিবিড় ছিল তা জানতে সুদীপ্ত সেনকে জেরা করতে চান সিবিআই আধিকারিকরা। কিন্তু, এই মুহুর্তে সুদীপ্ত সেন জেল হেফাজতে। আদালতের নির্দেশ ছাড়া তাঁকে জেরা সম্ভব নয়। তাই শিগগির আদালতের কাছে আবেদন জানাতে চলেছে সিবিআই। সুদীপ্ত সেন ছাড়াও, সারদা মামলার আরও কয়েকজন সাক্ষীকে জেরা করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

 

.