Nisith Pramanik: নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার তদন্তে সিবিআই....

খারিজ হয়ে গেল রাজ্যের স্থগিতাদেশের আর্জি।  'ঘটনার পিছনে কোনও গভীর ষড়যন্ত্র আছে কিনা সেটা ক্ষতিয়ে দেখবে', মন্তব্য় হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।

Updated By: Mar 28, 2023, 05:51 PM IST
Nisith Pramanik:  নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার তদন্তে সিবিআই....

অর্ণবাংশু নিয়োগী: কোচবিহারে 'আক্রান্ত' কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। কীভাবে কনভয়ে হামলা? সিবিআই তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট।  প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের মন্তব্য, 'ঘটনার পিছনে কোনও গভীর ষড়যন্ত্র আছে কিনা সেটা ক্ষতিয়ে দেখবে'। খারিজ হয়ে গেল রাজ্যের স্থগিতাদেশের আর্জি। 

ঘটনার সূত্রপাত ২৫ ফেব্রুয়ারি। সেদিন দলীয় কর্মসূচিতে  কোচবিহারের দিনহাটার বিভিন্ন জায়গায় ঘুরছিলেন নিশীথ প্রামাণিক। সঙ্গে ছিলেন বিজেপি কর্মীরাও। কনভয় যখন নীয় বুড়িরহাট এলাকায় পৌঁছয়, তখন কিছুটা দুরে দাঁড়িয়ে কেন্দ্রীয় মন্ত্রীকে কালো পতাকা দেখান তৃণমূল কর্মীরা। শুধু তাই নয়, নিশীথের গাড়ি লক্ষ্য করে ইঁটবৃষ্টিও করা হয় বলে অভিযোগ। সঙ্গে বোমা ও গুলিও!

কেন এই হামলা? নিশীথ প্রামাণিকের অভিযোগ, 'ওরা প্রাণে মেরে ফেলতে চাই। রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গিয়েছে। লড়াই করে পারছে না। তাই প্রাণে মারার চেষ্টা করছে'। সঙ্গে তৃণমূলকে চ্যালেঞ্জ, 'যদি ক্ষমতা থাকে, তাহলে বুকে গুলি চালাক'। শুভেন্দু অধিকারীর মামলার প্রক্ষিতে এবার ঘটনার সিবিআই তদন্তের নির্দেশ দিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

কী প্রতিক্রিয়া রাজনৈতি মহলে? তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের দাবি, 'পুরোটাই সাজানো ছিল। বিজেপির এই ধরনে কাজ, চক্রান্ত তো আর সিবিআই ধরবে না। তাদের আড়াল করতে কোনও একটি মহল খুবই সক্রিয়'। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্যের পাল্টা প্রশ্ন, 'কোনওদিন শুনেছেন, কোনও কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর গাড়িতে পুলিস হ্যান্ড গ্রেনেড চালিয়েছে, ভিড়কে ছত্রভঙ্গ করার জন্য়? আদালতের রায়কে স্বাগত জানাচ্ছি'।

আরও পড়ুন: Tiljala Minor Girl Murder case: নিমতলার তান্ত্রিকের কথায় 'শুভ দিনে' খুনের ছক! তিলজলাকাণ্ডে এবার প্রকাশ্যে হাড়হিম তথ্য

সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, নিশীথ প্রামাণিক, আমাদের কারও পছন্দ হোক না হোক, সে কেন্দ্রীয় সরকারের মন্ত্রী। তাঁর গাড়িতেও যদি হামলা হয়, তাহলে তো মানুষের নিরাপত্তা বলে আর কিছু থাকে না। এটা সবাই বুঝতে পারছেন। 'রাজ্য প্রশাসনের রিপোর্ট ভরসাযোগ্য় হয়নি। তাই সিবিআইকে তদন্ত করতে বলছে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.