Bengal SSC Scam: পার্থর আপ্তসহায়ক-সচিবের বিরুদ্ধে মামলা, খোঁজ মিলল নদিয়ার ' নতুন রঞ্জনে'র!

Bengal SSC Scam: সুমন চট্টোপাধ্য়ায়ই হচ্ছেন 'নদিয়ার রঞ্জন'। অভিযোগ, টাকা দিতে না পারলে, সোনাও নিতেন এই 'রঞ্জন'! বর্তমানে তিনি পুলিসি হেফাজতে। 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 29, 2022, 07:29 PM IST
Bengal SSC Scam: পার্থর আপ্তসহায়ক-সচিবের বিরুদ্ধে মামলা, খোঁজ মিলল নদিয়ার ' নতুন রঞ্জনে'র!
নিজস্ব চিত্র

অর্ণবাংশু নিয়োগী: প্রাথমিক মামলায় নয়া মোড়। পার্থ চট্টোপাধ্যায়ের আপ্তসহায়ক সুকান্ত আচার্য ও ব্যক্তিগত সচিব দিব্যেন্দু বিশ্বাসের বিরুদ্ধে ঘুরপথে টাকা নেওয়ার অভিযোগ। এই অভিযোগে এবার যিনি টাকা হাতে তুলে দিয়েছেন, তিনি-ই মামলা করলেন। এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার সরাসরি টাকা নেওয়ার অভিযোগে মামলা দায়ের করলেন সুপর্ণা দাস রায় একজন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা। তাঁর অভিযোগ, ছেলের চাকরির জন্য 'নদিয়ার রঞ্জন' বলে একজনকে তিনি ৪ লাখ টাকা দিয়েছিলেন তিনি। কিন্তু ২০১৮ সাল পর্যন্ত তাঁর ছেলের কোনও চাকরি হয়নি।

সুপর্ণা দাস নামে ওই অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষিকার অভিযোগ, সুমন চট্টোপাধ্যায় নামে এক প্রাথমিক শিক্ষক তাঁর সহকর্মী ছিলেন। ওই সুমন চট্টোপাধ্যায় দাবি করতেন, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের ব্যক্তিগত সচিব দিব্যেন্দু বিশ্বাস ও আপ্তসহায়ক সুকান্ত আচার্যের তিনি ঘনিষ্ঠ। তাঁদের সঙ্গে তাঁর পরিচয় আছে। এই বলে সুপর্ণা দাসের ছেলেকে চাকরি পাইয়ে দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দেন। চাকরির প্রতিশ্রুতি দিয়ে সুমন চট্টোপাধ্যায় সুপর্ণা দাসের কাছ থেকে ৪ লাখ টাকা নেন। কিন্তু, ২০১৮ সাল পর্যন্ত তাঁর ছেলে কোনও চাকরি পায়নি। এরপরই অন্য একটি অভিযোগে জেলে চলে যান সুমন চট্টোপাধ্য়ায়। 

মামলাকারী সুপর্ণা দাসের আরও অভিযোগ, সুমন চট্টোপাধ্য়ায়ের মা-ও এই চক্রান্তের সঙ্গে যুক্ত। তিনি এই মুহূর্তে পলাতক। তাঁর বিরুদ্ধেও একাধিক ফৌজদারি মামলা রয়েছে। কিন্তু এই ঘটনায় অভিযোগ জানালেও জেলা স্কুল পর্যবেক্ষক কিছুই করেননি। এখন এই সুমন চট্টোপাধ্য়ায়ই হচ্ছেন 'নদিয়ার রঞ্জন'। অভিযোগ, টাকা দিতে না পারলে, সোনাও নিতেন এই 'রঞ্জন'! বর্তমানে তিনি পুলিসি হেফাজতে রয়েছেন। আদালতে এদিন আইনজীবীরাও অভিযোগ করেন যে, নদিয়ার এক প্রাথমিক শিক্ষক-ই হচ্ছেন 'নতুন রঞ্জন'।

এদিন মামলাটি ওঠে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। তবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মামলাটি প্রধান বিচারপতির কাছে ফেরত পাঠিয়েছেন। কারণ, তাঁর বক্তব্য, এই মামলা তার বিচার্য বিষয় নয়। প্রসঙ্গত, ইতিমধ্যেই এই দুর্নীতির তদন্তে সুকান্ত আচার্যর বাড়িতে তল্লাশি চালিয়েছে ইডি। ফ্রিজ করা হয়েছে তাঁর ব্যাংক অ্যাকাউন্ট। প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্য়ায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্য়ায়। দুর্নীতি কাণ্ডে এখনও পর্যন্ত অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া মোট নগদের পরিমাণ প্রায় ৫০ কোটি। সোনা উদ্ধার হয়েছে প্রায় ৫ কোটি মূল্যের। বৈদেশিক মুদ্রা ৫৮ লাখ টাকার। এছাড়াও প্রচুরও নামে-বেনামে জমি, ফ্ল্যাট, বাগানবাড়ি, কোম্পানিরও হদিশ মিলেছে।

আরও পড়ুন, Arpita Mukherjee, Bengal SSC Scam News: অডি-মার্সিডিজ সহ অর্পিতার ৪ 'টাকাবোঝাই' গাড়ি ঘিরে রহস্য! ৩ অ্যাকাউন্টেও প্রায় আড়াই কোটি...

Partha Chatterjee, Bengal SSC Scam News: 'আমি ষড়যন্ত্রের শিকার', দল থেকে সাসপেন্ড হতেই বিস্ফোরক পার্থ চট্টোপাধ্যায়

Exclusive: কালো টাকাকে সাদা করতে একাধিক সংস্থা তৈরি পার্থ-অর্পিতার, কীভাবে চলত সেই কাজ?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.