এবার থেকে আই কার্ড ছাড়া ঢোকা যাবে না কলকাতা বিশ্ববিদ্যালয়ে, বহিরাগত ঠেকাতে উদ্যোগ কর্তৃপক্ষের

এবার থেকে আই কার্ড ছাড়া ঢোকা যাবে না কলকাতা বিশ্ববিদ্যালয়ে। বহিরাগত ঠেকাতে উদ্যোগ কর্তৃপক্ষের। কয়েকদিনের মধ্যেই কার্যকর হবে ব্যবস্থা। জানিয়েছেন রেজিস্ট্রার।

Updated By: Jun 12, 2017, 07:43 PM IST
এবার থেকে আই কার্ড ছাড়া ঢোকা যাবে না কলকাতা বিশ্ববিদ্যালয়ে, বহিরাগত ঠেকাতে উদ্যোগ কর্তৃপক্ষের

ওয়েব ডেস্ক: এবার থেকে আই কার্ড ছাড়া ঢোকা যাবে না কলকাতা বিশ্ববিদ্যালয়ে। বহিরাগত ঠেকাতে উদ্যোগ কর্তৃপক্ষের। কয়েকদিনের মধ্যেই কার্যকর হবে ব্যবস্থা। জানিয়েছেন রেজিস্ট্রার।

গত কয়েকদিনে কলকাতা বিশ্ববিদ্যালয় চত্বরে রীতিমত তাণ্ডব চালিয়েছে বহিরাগতরা। এবার তাই পরিচয়পত্র বাধ্যতামূলক করছে কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরিচয়পত্র ছাড়া আর কারও বিশ্ববিদ্যালয় চত্বরে ঢোকার অনুমতি মিলবে না। আর এই ব্যবস্থা কার্যকর করতে রীতিমত আঁটঘাট বেঁধে নেমে পড়েছে  কর্তৃপক্ষ। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের গেটে দাঁড়িয়ে পরিচয়পত্র পরীক্ষা করলেন রেজিস্ট্রার ও সহ উপাচার্য। তাঁদের বক্তব্য, এর ফলে নিরাপত্তারক্ষীদের মনোবল যেমন বাড়বে, তেমনই বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকতে ভয় পাবে বহিরাগতরা।

তবে বর্তমানে যে পরিচয়পত্র রয়েছে তা গলায় পরার উপযুক্ত নয়। বিশ্ববিদ্যবিদ্যালয়ের তরফে জানানো হয়েছে,  গলায় ঝোলানো যায়, এমন পরিচয়পত্রের ব্যবস্থাও দ্রুত করা হবে। বিশ্ববিদ্যালয়ের সবকটি ক্যাম্পাসের কয়েকটি জায়গায় CCTV-বসানোর ব্যবস্থাও হচ্ছে। বাড়ানো হচ্ছে নিরাপত্তারক্ষীর সংখ্যাও।

.