CNMC: ন্যাশনাল মেডিক্যালে করোনা পজিটিভ ৩০ পড়ুয়া, হোস্টেলেই আইসোলেশনের সিদ্ধান্ত কর্তৃপক্ষের

চিকিত্সক, পড়ুয়া ও অন্য কর্মী মিলিয়ে গতকাল ন্য়াশনাল মেডিক্যালে করোনা আক্রান্ত হন ৬০ জন। আজ তা বেড়ে হয়েছে ৮০

Updated By: Jan 4, 2022, 07:43 PM IST
CNMC: ন্যাশনাল মেডিক্যালে করোনা পজিটিভ ৩০ পড়ুয়া, হোস্টেলেই আইসোলেশনের সিদ্ধান্ত কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের পাশাপাশি এবার করোনা আক্রান্ত কলকাতার ন্য়াশনাল মেডিক্যাল কলেজের ৩০ পড়ুয়া। পরিস্থিতি বিচার করে পড়ুয়াদের সবার আরটিপিসিআর টেস্ট করা হচ্ছে। 

মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের তরফে জানা গিয়েছে, ন্য়াশনাল মেডিক্যালে মোট ৮০ জন করোনা আক্রান্ত হয়েছেন। তার মধ্যে রয়েছে হোস্টেলে থাকা ৩০ জন পড়ুয়া। হোস্টেলে থাকা অন্যান্য পড়ুয়ারা করোনা আক্রান্ত কিনা তা দেখতে কলেজের অডিটোরিয়ামে সবার করোনা টেস্ট করা হচ্ছে। কলেজের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওই টেস্ট যারা পজিটিভ হবেন তাদের বাড়ি না পাঠিয়ে হোস্টেলেই আইসোলেশনে রাখা হবে। টেস্টে যারা নেগেটিভ হবেন তাদের বাড়ি পাঠিয়ে দেওয়া হবে।

চিকিত্সক, পড়ুয়া ও অন্য কর্মী মিলিয়ে গতকাল ন্য়াশনাল মেডিক্যালে করোনা আক্রান্ত হন ৬০ জন। আজ তা বেড়ে হয়েছে ৮০। হাসপাতাল কর্তৃপক্ষের আশঙ্কা মঙ্গলবার সন্ধেয় যে টেস্ট চলেছে তাতে আরও অনেকের টেস্ট পজিটিভ আসতে পারে। এছাডা়ও আজ আরও কিছু চিকিত্সক ও চিকিত্সা কর্মীর করোনা টেস্ট করা হয়েছে। তাদের মধ্যেও অনেকে পজিটিভ হতে পারেন।

আরও পড়ুন-জেলা স্বাস্থ্য দফতরে করোনা আক্রান্ত ৪৬, হাওড়ায় কনটেনমেন্ট জোন ঘোষণা বহু এলাকায়

উল্লেখ্য, আজই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ ডাক্তারি পড়ুয়া ও ৩ নার্সিং স্টাফ। কলেজের অধ্যক্ষ জানিয়েছেন, সরকারি গাইডলাইন মেনেই আক্রান্তদের চিকিত্সা হবে। মোট ১৪ জন ডাক্তারি পড়ুয়া করোনা পজিটিভ হয়েছে। এখন যেহেতু এখন ওমিক্রমের সংক্রমণ হচ্ছে তাই তার জন্য় যা ব্যবস্থা নেওয়া যায় তা করা হবে।  এছাড়াও কলকাতার রিজিওন্যাল ইনস্ট্টিউট অব অপথ্যালমোলজি ও কলকাতা মেডিক্যাল কলেজ মিলিয়ে প্রায় ১০০ ডাক্তার (জুনিয়র, সিনিয়র মিলিয়ে) করোনা পজিটিভ হয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.