SSC: টাকার বিনিময়ে শিক্ষকদের বদলি! DIG(CID)-কে রিপোর্ট তলব হাইকোর্টের

 ২০ মে পর্যন্ত মামলা মুলতুবি।

Updated By: Apr 21, 2022, 05:42 PM IST
SSC: টাকার বিনিময়ে শিক্ষকদের বদলি! DIG(CID)-কে রিপোর্ট তলব হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: বদলির জন্য কি টাকা দিয়েছিলেন? স্রেফ শিক্ষকদের জিজ্ঞাসাবাদের অনুমতি নয়, ৩০ দিনের পর DIG(CID)-র কাছে প্রাথমিক রিপোর্ট তলব করল হাইকোর্ট (Calcutta High Court)। যিনি টাকা চেয়েছেন বলে অভিযোগ, তাঁকেও মামলায় যুক্ত করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। ২০ মে পর্যন্ত মুলতুবি রাখা হল মামলাটি।

টাকা দিয়ে কেন বদলি নিতে হবে? হাইকোর্টে মামলা করেছেন পশ্চিম মেদিনীপুরের মানসুকা লক্ষ্মী নারায়ণ হাইস্কুলে সহকারী শিক্ষক গণেশ রজক।   স্কুল কর্তৃপক্ষের কাছে বদলির জন্য আবেদন করেছিলেন তিনি। কিন্তু প্রথম দফায় সেই আবেদন খারিজ হয়ে যায়। এরপর স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য অসিত গোস্বামীর সঙ্গে যোগাযোগ হয় ওই শিক্ষকের। অভিযোগ, বদলির ব্যবস্থা করে দেওয়ার জন্য ১ লক্ষ ২৫ হাজার টাকা দাবি করেন তিনি!

আরও পড়ুন: Birbhum: বীরভূমে জোড়া বিস্ফোরণ কাণ্ডের তদন্তে NIA, নির্দেশ কলকাতা হাইকোর্টের

গতকাল বুধবার মামলাটির শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। আদালতে একটি অডিয়ো রেকর্ডিং পেশ করেন মামলাকারীর আইনজীবী। সেই অডিয়ো রেকর্ডিং-এ স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যকে বলতে শোনা যায় যে, 'টাকা দিয়ে ইতিমধ্যেই বদলি নিয়েছেন অন্য শিক্ষকরা'! এজলাসে বসেই  অডিয়ো রেকর্ডিং শোনেন বিচারপতি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.