SSC Scam: তৃণমূল সাংসদের বিরুদ্ধে সিবিআই তদন্তের আর্জি বিজেপি নেতার, মামলা নিল না হাইকোর্ট

SSC Scam: অপরূপা দাবি করেন, তাঁর ভাবমূর্তি কালিমালিপ্ত করার জন্যই এমন মামলা করা হয়েছে। এমনকি সোশ্যাল মিডিয়াতেও এনিয়ে প্রচার চালানো হচ্ছে। তারই জেরে শুভেন্দু অধিকারী ও তরুণজ্যোতির বিরুদ্ধে মানহানির নোটিস পাঠানো হয়

Updated By: May 1, 2023, 04:46 PM IST
SSC Scam: তৃণমূল সাংসদের বিরুদ্ধে সিবিআই তদন্তের আর্জি বিজেপি নেতার, মামলা নিল না হাইকোর্ট

অর্নবাংশু নিয়োগী: তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা গ্রহণ করলেন না বিচারপতি রাজাশেখর মান্থা। অপরূপার বিরুদ্ধে জনস্বার্থ মামলা করেছিলেন বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি। তাঁর বিরুদ্ধে তরুণজ্যোতি এসএসসি গ্রুপ সিতে নিয়োগে সুপারিশের অভিযোগ তুলে সিবিআই তদন্তের দাবি করেন। সেই মামলা নিতে অস্বীকার করল কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন-মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ থেকে এলপিজির দাম, আজ থেকে লাগু হল এইসব নতুন নিয়ম

নিয়োগ দুর্নীতি, গোরু পাচার মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের একের পর এক রায়ে জেলে গিয়েছেন মন্ত্রী থেকে একাধিক আমলা। এমনকি গোরুপাচার মামলায় জেল হয়েছে অনুব্রত মণ্ডল, তাঁর দেহরক্ষী, হিসেবরক্ষকের। ফলে অপরুপা পোদ্দারে বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির মামলা নিয়ে কী হয় সেদিকে নজর ছিল সবার।  

অভিযোগ ছিল নিজের সাংসদের প্যাডে লিখে অযোগ্যদের গ্রুপ সিতে নিয়োগের জন্য সুপারিশ করেছিলেন অপরূপা পোদ্দার। তাঁর সুপারিশের ভিত্তিতে অযোগ্যদের নম্বর বাড়িয়ে চাকরি দেওয়ার অভিযোগ ওঠে। ওই মমলায় আজ আদালতের তরফে বলা হয়, মামলাকারীর এর সঙ্গে সরাসির প্রভাবিত বা ক্ষতিগ্রস্ত নন। তাই এই মামলা জনস্বার্থ মামলা হিসেবে গণ্য হওয়া উচিত নয়। তাই এই অভিযোগের ভিত্তিতে প্রধান বিচারপতির এজলাশ এড়িয়ে যাওয়া উচিত।

গত সোমবার অপরূপা পোদ্দারের বিরুদ্ধে ওই মামলা করেন তরুণজ্যোতি। এনিয়ে অপরূপা দাবি করেন, তাঁর ভাবমূর্তি কালিমালিপ্ত করার জন্যই এমন মামলা করা হয়েছে। এমনকি সোশ্যাল মিডিয়াতেও এনিয়ে প্রচার চালানো হচ্ছে। তারই জেরে শুভেন্দু অধিকারী ও তরুণজ্যোতির বিরুদ্ধে মানহানির নোটিস পাঠানো হয়। 

নিয়োগ দুর্নীতি মামলায় অয়োগ্যদের চাকরির সুপারিশ করার অভযোগ উঠেছে অনেকের বিরুদ্ধে। পাশাপাশি বিপুল টাকা লেনদেনও অভিযোগ উঠেছে হুগলির তৃণমূল নেতা কুন্তল ঘোষ ও শান্তমু বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। পাশাপাশি তাদের সহযোগীদের বিরুদ্ধে মধ্যস্ততা করার অভিযোগ উঠেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.