WB DG bodyguard Arrested: ব্যবসায়ীর কাছ থেকে ১৭ লাখ টাকা ডাকাতি! গ্রেফতার ডিজির দেহরক্ষী ও পুলিসকর্মী

WB DG bodyguard Arrested: সন্তোষ সিংয়ের অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিস। খতিয়ে দেখা হয় পার্কস্ট্রিট এলাকার সিসিটিভি ফুটেজ ও সন্তোষের দেওয়া একাধির প্রমাণপত্র। শেষপর্যন্তা ওই ২ অভিযুক্তকে গ্রেফতার করে ডাকাতদমন শাখা। পুলিস প্রথম প্রবীণ প্রসাদকে গ্রেফতার করে।

Updated By: May 1, 2023, 03:38 PM IST
WB DG bodyguard Arrested: ব্যবসায়ীর কাছ থেকে ১৭ লাখ টাকা ডাকাতি! গ্রেফতার ডিজির দেহরক্ষী ও পুলিসকর্মী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খোদ পুলিসের বিরুদ্ধেই ডাকাতির অভিযোগ। গ্রেফতার হলেন রাজ্যে পুলিসের ডিজি মনোজ মালব্যের দেহরক্ষী ও রাজ্য পুলিসের অন্য এক কনস্টেবল। পুলিস পরিচয় দিয়ে ১৭ লাখ টাকা ডাকাতির অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। ঘটনার আটচল্লিশ ঘণ্টার মধ্যেই ডাকাতির কিনারা করে ফেলল পুলিস। অভিযুক্ত ২ জনকে আদালতে তোলা হলে ৪ পর্যন্ত তাদের পুলিসি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন-সুপারি কিলারদের নিয়ে অপারেশনে বেরিয়েছিল তৃণমূল কর্মী; নাকা চেকিংয়ে পাকড়াও, ফাঁস খুনের ছক 

ডিজির দেহরক্ষীর নাম মহম্মদ শাহজাহান(৩৩)। আলিপুরের গোপালনগর থেকে তাকে গ্রেফতার করে পুলিস। অন্যদিকে, দ্বিতীয়জনের নাম প্রবীণ প্রসাদ(৩৫)। রাজ্য পুলিসের ওই কনস্টবলের বাড়ি হাওড়ার বেলুড়ে। কীভাবে ডাকাতির অভিযোগ উঠল এই দুই পুলিসকর্মীর বিরুদ্ধে? পুলিস সূত্রে খবর, গত ২৬ এপ্রিল পেশায় ব্যবসায়ী সন্তোষ সিং ও তার বন্ধু বাইকে চলে ১৭ লাখ টাকা নিয়ে যাচ্ছিলেন মধ্য কলকাতার একটি জায়গায়। তারা যখন পার্ক স্ট্রিট ফ্লাইওভার পার হচ্ছিলেন সেইসময় বাইকে এসে ২ জন তাদের আটকায়। তারপর পুলিসের পরিচয়পত্রি দেখিয়ে ওই ২ জনকে ক্যাসুরিনা অ্যাভিনিউতে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, তারপরই তাদের কাছে থাকা ১৭ লাখ চাকা নিয়ে পালায় শাহজাহান ও প্রবীণ।

ওই ঘটনার পর পুলিসে অভিযোগ করেন সন্তোষ সিং। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিস। খতিয়ে দেখা হয় পার্কস্ট্রিট এলাকার সিসিটিভি ফুটেজ ও সন্তোষের দেওয়া একাধির প্রমাণপত্র। শেষপর্যন্তা ওই ২ অভিযুক্তকে গ্রেফতার করে ডাকাতদমন শাখা। পুলিস প্রথম প্রবীণ প্রসাদকে গ্রেফতার করে। তাকে জেরা করে পাওয়া যায় শাহজাহানে নাম। তাকে গ্রেফতার করা হয় গোপালনগরে তার ফ্ল্যাট থেকে। তাদের কাছ থেকে বেশকিচু টাকা উদ্ধার করা হয়। দুজনের বিরুদ্ধে লুট, অপহরণ, ভুয়ো পরিচয় দেওয়ার মতো একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.