Lalan Sheikh: সিবিআই হেফাজতে কীভাবে মৃত্যু লালন শেখের? SIT-কে তদন্তের নির্দেশ হাইকোর্টের

বগটুইকাণ্ডে অন্য়তম অভিযুক্ত ছিলেন লালন শেখ। ধরা পড়ার পর, রামপুরহাটে সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে পাওয়া যায় তাঁর ঝুলন্ত দেহ।

Updated By: May 1, 2023, 05:35 PM IST
Lalan Sheikh: সিবিআই হেফাজতে কীভাবে মৃত্যু লালন শেখের? SIT-কে তদন্তের নির্দেশ হাইকোর্টের

অর্ণবাংশু নিয়োগী: সিবিআই হেফাজতে কীভাবে মৃত্যু লালন শেখের? আদালতের নজরদারিতে তদন্ত করবে রাজ্য পুলিসের SIT-ই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। 

দেখতে দেখতে বছর ঘুরে গেল। ২০২২ সালের ২১ মার্চ রামপুরহাটের বগটুই গ্রামে খুন হন প্রাক্তন তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। এরপর রাতে আগুন লাগিয়ে দেওয়া হয় গ্রামের বেশ কয়েকটি বাড়িতে। অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান ৭ জন। ঘটনায় মূল অভিযুক্ত ছিলেন লালন শেখ। 

বগটুইকাণ্ডের পর পালিয়ে বেড়াচ্ছিলেন লালন। শেষপর্যন্ত  ঝাড়খণ্ডের পাকুড়ের একটি গ্রাম থেকে তাঁকে গ্রেফতার করে সিবিআই। কিন্তু ধরা পড়ার পর, রামপুরহাটে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অস্থায়ী ক্যাম্পেই পাওয়া যায় লালনের ঝুলন্ত দেহ! কবে? ১২ ডিসেম্বর। 

কীভাবে মৃত্যু? তদন্তে সিবিআইয়ের একাধিক আধিকারিকের নামে উঠে আসে। বগটুইকাণ্ডে তদন্তকারী অফিসারকে নোটিশ পাঠায় সিআইডি জানতে চাওয়া হয়, শেখের মৃত্যু কী ভাবে হল? সিবিআই হেফাজতে তাঁর শারীরিক ও মানসিক অবস্থা কেমন ছিল? এরপরই মামলা গড়াল কলকাতা হাইকোর্টে। 

আরও পড়ুন: Aparupa Poddar: বিজেপি নেতার আর্জি খারিজ, অপরূপা পোদ্দারের বিরুদ্ধে সিবিআই তদন্তে না হাইকোর্টের

লালন শেখের মৃত্যুর তদন্ত করতে চেয়ে হাইকোর্টে আবেদন করে সিবিআই। এদিন সেই আবেদন খারিজ করে দিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সঙ্গে নির্দেশ, সিটকে তদন্তে সহযোগিতা করতে হবে সিবিআই-কে। তবে, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অফিসারদের বিরুদ্ধে রক্ষাকবচ অবশ্য বহাল থাকছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.