Calcutta High Court | ISF: নেতাজি ইন্ডোরে ISF-কে সভা করার নির্দেশ হাইকোর্টের!

প্রধান বিচারপতি মন্তব্য, 'ঠিক আছে। এ বছর নেতাজি ইন্ডোরেই প্রতিষ্ঠা দিবস পালন করুন। পরের বছর দেখব'।

Updated By: Jan 19, 2024, 08:39 PM IST
Calcutta High Court | ISF: নেতাজি ইন্ডোরে ISF-কে সভা করার নির্দেশ হাইকোর্টের!

অর্ণবাংশু নিয়োগী: ভিক্টোরিয়া হাউসের সামনে 'না'। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ISF-কে সভা করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতি মন্তব্য, 'ঠিক আছে। এ বছর নেতাজি ইন্ডোরেই প্রতিষ্ঠা দিবস পালন করুন। পরের বছর দেখব'।

আরও পড়ুন:  Adhir Chowdhuri | Mamata Banerjee: 'অধীরকে মাথা থেকে বের করে দাও', নেতা-কর্মীদের বললেন মমতা-অভিষেক!

ঘটনাটি ঠিক কী? ধর্মতলায় প্রতিবছর যেখানে শহিদ দিবস পালন করে তৃণমূল, সেই ভিক্টোরিয়া হাউসে সামনেই এবার প্রতিষ্ঠাদিবসে সভা করতে চেয়েছিল ISF। কবে? রবিবার। নওশাদ সিদ্দিকী দলকে ভিক্টোরিয়া হাউসের সামনে শর্তসাপেক্ষের সভার অনুমতি দিয়েছিল হাইকোর্টে সিঙ্গল বেঞ্চ। এরপরই মামলা গড়ায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

সিঙ্গল বেঞ্চে রায় খারিজ করে দেয় ডিভিশন বেঞ্চ। নির্দেশ, 'রাজ্য সরকার যেখানে জায়গা দেবে, সেখানেই সভা করতে হবে ISF-কে'। কোথায়? শুনানির শেষ পর্বের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সভার অনুমতি দেয় রাজ্য। 

আরও পড়ুন:  Abhishek Banerjee | Supreme Court: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে আবেদন ফেরত! সুপ্রিম কোর্টে জোর ধাক্কা অভিষেকের..

ISF বিধায়ক নওশাদ সিদ্দিকী বলেন, 'বিচারব্য়বস্থা আমরা সম্মান করি। অর্ডার মনপুঃত না হলেও স্বাগত জানাব। না হলেও জানাব। তবে যে জায়গা করার ইচ্ছা ছিল, সেই জায়গায় করতে দেওয়া হচ্ছে না'। সঙ্গে হুঁশিয়ারি, ২১ জুলাইয়ের জন্য় ইতিমধ্যেই আমরা আবেদন করে রেখেছি। আমরাই প্রথম আবেদনকারী। দেখি কলকাতা পুলিস কীভাবে আটকায়! আটকালে আবার কোর্টে যাব'।

তৃণমূল সাংসদ শান্তনু সেনের পাল্টা দাবি, 'একুশে জুলাইয়ে সঙ্গে কোনও কিছুর তুলনা করা যায় না। যদি করে, সেটা মুর্খামি। নওশাদ সিদ্দিকীও যে ভোটার কার্ড নিয়ে ভোট দিতে যান, সেই কার্ডও ২১ জুলাই ১৯৯৩ সালে মমতা বন্দ্য়োপাধ্যায়ের ঐতিহাসিক আন্দোলনের ফসল'। বলেন, কোথাও কে সভা করবে, সেটার অনুমতি দেয় পুলিস। তৃণমূলকে অনুকরণ করতে গিয়ে এখন বিজেপি বলছে  আমরা ওখানে সভা করব। এখন দেখছি, বিজেপি টাকায় মদতপুষ্ট যাঁরা বিজেপিকে সুবিধা করে দিতে ভোট বিভাজনের রাজনীতি করে, সেই ISF আমরা ওখানে সভা করব। প্রশাসন যে সবদিকে বিবেচনা করে সঠিক সিদ্ধান্ত নিয়েছে, আমরা স্বাগত জানাচ্ছি'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.