Abhishek Banerjee: আদালতে ধাক্কা অভিষেকের! বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচিতে 'না' হাইকোর্টের

Abhishek Banerjee:আদালতের বক্তব্য মানুষ নিয়ে চিন্তিত নয় রাজ্য সরকার। কেউ যদি বোমা মারে তাহলে রাজ্য সরকার কি অপেক্ষা করবে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে নাকি পদক্ষেপ নেবে? এরকম ঘেরাও কর্মসূচির অনুমতি দেওয়ার কোনও প্রশ্নই আসে না।

Updated By: Jul 31, 2023, 01:45 PM IST
Abhishek Banerjee: আদালতে ধাক্কা অভিষেকের! বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচিতে 'না' হাইকোর্টের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একুশের সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন রাজ্যে যে যেখানে বিজেপি নেতা রয়েছেন তাদের বাড়ি ঘেরাও করা হবে। সেই কর্মসূচির অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট। অভিষেকের ওই ঘোষণার পর এনিয়ে একটি জনস্বার্থ মামলা হয় কলকাতা হাইকোর্টে। সেই মামলায় ওই রায় দিল আদালত।

আরও পড়ুন-সংকটজনক হলেও স্থিতিশীল বুদ্ধদেব, সিটি স্ক্যানের প্রাথমিক রিপোর্টে নিউমোনিয়ার লক্ষণ

শুভেন্দু অধিকারীর করা ওই মামলায় হাইকোর্টের বিচারপতি বলেন, রাজ্য প্রশাসন এনিয়ে এখনই কিছু না করলে আইনশৃঙ্খলার অবনতি হবে। কাল ধরুন কেই হাইকোর্ট ঘেরাও করল তখন কি রাজ্য সরকার হস্তক্ষেপ করবে না? ওই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সরকারকে নিয়েও মন্তব্য করেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

আদালতের বক্তব্য মানুষ নিয়ে চিন্তিত নয় রাজ্য সরকার। কেউ যদি বোমা মারে তাহলে রাজ্য সরকার কি অপেক্ষা করবে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে নাকি পদক্ষেপ নেবে? এরকম ঘেরাও কর্মসূচির অনুমতি দেওয়ার কোনও প্রশ্নই আসে না। একুশে জুলাইয়ের দিন মানুষের সমস্যা হয়েছিল। আগের দিন থেকে মানুষ আদালতে আসতে পারেনি। গাড়িঘোড়া ছিল না। সভা শেষের ৪০ মিনিট পর নাকি রাস্তা সাফ করে দেওয়া হয়েছে। এটা কি সাধুবাদ দেওয়ার যোগ্য? রাজ্য বলুক ৫ আগস্ট কিছু হবে না।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবীর উদ্দেশ্যে আদালতের বক্তব্য, রাজ্যের সংস্কৃতি মাথায় রেখে কথা বলুন। শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ চলতে পারে। কিন্তু এক্ষেত্রে আইনশৃঙ্খলার সমস্যা হতে পারে।

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে কী বলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়? আগামীদিনে বাংলার মানুষ দিল্লি গিয়ে নিজের অধিকার ছিনিয়ে আনবে। নিজের অধিকারের স্বার্থে লড়বে। আগামী ৫ অগাস্ট শনিবার বিজেপির সমস্ত বুথ, অঞ্চল, ব্লক, জেলা থেকে রাজ্য শান্তিপূর্ণভাবে বাড়ি ঘেরায়ও সকাল ১০টা থেকে সন্ধ্যে ৬টা গণঘেরাও। তবে বাড়িতে কোনও বৃদ্ধ মানুষ থাকলে তাঁকে ছেড়ে দেবেন। কিন্তু বিজেপি নেতা বাড়ি থেকে বেরোবেও না ঢুকবেও না। কিন্তু গায়ে হাত দেবেন না। গণ ঘেরাও কর্মসূচি হবে। তারপর দিল্লি ঘেরাও হবে।

হাইকোর্টের ওই রায়ের পর বিজেপি নেতা অমিত মালব্য এনিয়ে ট্যুইট করে তৃণমূল কংগ্রেসকে বিঁধেছেন। ট্যুইটে তিনি লেখেন, আরও এক ধাক্কা। আগামী ৫ আগস্ট মমতা বন্দ্যোপাধ্যায় ও তার দলের বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচিতে ধাক্কা দিল হাইকোর্ট। তৃণমূলের এটি একটি বিপজ্জনক পদক্ষেপ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.