Sujoykrishna Bhadra: তদন্ত এড়াতে দিনের পর দিন বেড দখল? সুজয়কৃষ্ণের শারীরিক অবস্থার রিপোর্ট তলব হাইকোর্টের!

অভিযোগ সত্যি হলে তা খুব গুরুতর বিষয়। কোনও ব্যক্তিকে মাসের পর মাস, ৫-৬ মাস ধরে সেই হাসপাতালেই ভর্তি করে রাখা হবে! দিনের পর দিন বেড দখল করে থাকাও ঠিক নয়।

Updated By: Jan 4, 2024, 01:20 PM IST
Sujoykrishna Bhadra: তদন্ত এড়াতে দিনের পর দিন বেড দখল? সুজয়কৃষ্ণের শারীরিক অবস্থার রিপোর্ট তলব হাইকোর্টের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'কালীঘাটের কাকু' ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের শারীরিক অবস্থা নিয়ে এসএসকেএম-এর রিপোর্ট তলব। ২৪ জানুয়ারির মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ এসএসকেএম-এর ডিরেক্টরকে। পাশাপাশি, সব পক্ষকে হলফনামা আকারে রিপোর্ট জমা দিতে হবে। পরবর্তী শুনানি ২৪ জানুয়ারি। এসএসকেএম সুপার স্পেশালিটি হাসপাতালে দীর্ঘদিন ধরে চলা প্রভাবশালীদের চিকিৎসা নিয়ে ২টি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে হাইকোর্টে। যে মামলার পরিপ্রেক্ষিতে খোদ প্রধান বিচারপতি প্রশ্ন তুললেন যে, কীভাবে একজন দিনের পর দিন হাসপাতালে ভর্তি থাকতে পারে?

মামলা প্রসঙ্গে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের সাফ পর্যবেক্ষণ, আদালত এখনই এই অভিযোগের বিষয়ে কোনও মতামত দেবে না। তবে অভিযোগ সত্যি হলে তা খুব গুরুতর বিষয়। প্রধান বিচারপতি এদিন বলেন, প্রত্যেকটি সংশোধনাগারের নিজস্ব একটি হাসপাতাল থাকে। যখন সেই হাসপাতাল চিকিৎসা করতে ব্যর্থ হয়, তখনই কাউকে সেই সংশোধনাগারের অধীনে কোনও হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার মানে এই নয় যে, সেই ব্যক্তিকে মাসের পর মাস, ৫-৬ মাস ধরে সেই হাসপাতালেই ভর্তি করে রাখা হবে। যদিও সেটা অবশ্যই নির্ভর করে চিকিৎসকদের উপর। কিন্তু দিনের পর দিন বেড দখল করে থাকাও ঠিক নয়।

প্রসঙ্গত, এসএসকেএম সুপার স্পেশালিটি হাসপাতাল প্রভাবশালীদের তদন্ত প্রক্রিয়া এড়ানোর একটা 'আশ্রয়স্থল' হয়ে উঠেছে, এবারই প্রথম নয়, এই অভিযোগ আগেও উঠেছে। উল্লেখ্য, গতকাল রাতে সুজয়কৃ্ষ্ণ ভদ্রকে কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার জন্য এসএসকেএম থেকে নিয়ে যাওয়া হয় জোকায়। তারপর ফের এসএসকেএম-এ এনে ভর্তি করা হয়। এই নিয়ে রাতে একদফা নাটকও হয়! গত ৪ মাস ধরে চেষ্টা চলছিল কাকুর ভয়েস স্যাম্পল টেস্টের। কিন্তু বার বারই আইনি জটে আটকে যাচ্ছিল প্রক্রিয়া।

আরও পড়ুন, Sujoykrishna Bhadra: খাটল না কোনও জারিজুরি, কোর্টের নির্দেশে রাতেই ইডির কব্জায় 'কাকু'-র স্বর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.