Abhishek Banerjee: শহিদ মিনারে মিলল অভিষেকের সভার অনুমতি, ডিএ ধরনার কাছে সভায় রয়েছে কিছু কড়া শর্ত

ডিএ আন্দোলনকারী সংগ্রামী যৌথ মঞ্চের দাবি বারবার হুমকির সম্মুখীন হয়েছে। বোম মেরে উড়িয়ে দেওয়ার হুমকি এসেছে। নওশাদ সিদ্দিকিকে হেনস্থা করা হয়েছে। মঞ্চ উঠিয়ে দেওয়ার পরিকল্পনা নিয়ে একই জায়গায় তৃণমূল ছাত্র পরিষদকে সভার অনুমতি দেওয়া হয়েছে

Updated By: Mar 28, 2023, 04:03 PM IST
Abhishek Banerjee: শহিদ মিনারে মিলল অভিষেকের সভার অনুমতি, ডিএ ধরনার কাছে সভায় রয়েছে কিছু কড়া শর্ত

অর্নবাংশু নিয়োগী: বুধবার শহিদ মিনার চত্বরে অভিষেকের সভা আটকাল না আদালত। তৃণমূল কংগ্রেসের ছাত্র-যুবদের ওই সভাকে শর্ত সাপেক্ষে অনুমতি দিলেন বিচারপতি রাজাশেখর মান্থার। 

আরও পড়ুন- নিজের টাকা খরচ করে রাজ্যের সব পঞ্চায়েতে তৈরি হবে ১২ হাজার কিমি রাস্তা: মমতা   

শহিদ মিনার চত্বরেই চলছে সরকারি কর্মচারীদের ধরনা। সেই জায়গায় কীভাবে আরও একটি সভা হতে পারে তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। এনিয়ে মামলা হয় আদালতে। সেই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সভা অনুমতি দিয়েও রাখা হয়েছে বেশকিছু শর্ত। তার মধ্যে রয়েছে সভার সময়ে গুরুত্বপূর্ণ জায়গাগুলি সিসিটিভ দিয়ে মুড়ে ফেলতে হবে। পর্যান্ত পুলিসি ব্যবস্তা করতে হবে। পুলিসকে মনে রাখতে হবে ভবিষ্যতে যেন একই জায়গায় দুটি কর্মসূচি যেন না হয়। 

এদিন আদালতের তরফ মন্তব্য করা হয়, আদালত আশা করে তৃণমূল কংগ্রেসের ছাত্র-যুবদের তরফ থেকে কোনও অশান্তি বা উসকানি দেওয়া হবে না। সভা থেকে উস্কানিমূলক কোনও বক্তব্য দেওয়া যাবে না। সব পক্ষকে শান্তি বজায় রাখতে হবে।

ডিএ আন্দোলনকারী সংগ্রামী যৌথ মঞ্চের দাবি বারবার হুমকির সম্মুখীন হয়েছে। বোম মেরে উড়িয়ে দেওয়ার হুমকি এসেছে। নওশাদ সিদ্দিকিকে হেনস্থা করা হয়েছে। মঞ্চ উঠিয়ে দেওয়ার পরিকল্পনা নিয়ে একই জায়গায় তৃণমূল ছাত্র পরিষদকে সভার অনুমতি দেওয়া হয়েছে। এমনই সওয়াল আইনজীবী বিকাশ ভট্টাচার্যের।

এদিন বিচারপতি প্রশ্ন তোলেন, কলকাতায় কি আর কোনও জায়গা নেই? টিএমসিপির আবেদন জমা পড়ার পরে পুলিস কি তাদের জিজ্ঞাসা করেছিল যে অন্য কোথাও এই সভা করা সম্ভব কিনা? 

এনিয়ে রাজ্য সরকারের তরফে বলা হয়, নওশাদ সিদ্দিকীকে হেনস্থার ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তিনি আদালত থেকে জামিন পেয়েছেন।

বিকাশ ভট্টাচার্য পাল্টা সওয়াল করেন, মঞ্চ থেকে মাত্র ১১০ মিটার দূরে টিএমসিপিকে সভার অনুমতি দেওয়া হয়েছে। হামলা হবেই। মোহনবাগান মাঠে সভার অনুমতি দেওয়া যেতে পারে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.