প্রশাসন জানত না দেবাঞ্জন যুগ্ন কমিশনার নয়! রাজ্যের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ হাইকোর্টের

রাজ্য সরকারকে বলা হয়, নীলবাতি কীভাবে যথেচ্ছ ব্যবহার করা হচ্ছে তার রিপোর্ট দিতে হবে

Updated By: Jun 30, 2021, 03:38 PM IST
প্রশাসন জানত না দেবাঞ্জন যুগ্ন কমিশনার নয়! রাজ্যের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো ভ্যাকসিন কাণ্ড ও রাজ্যে যথেচ্ছ নীলবাতি ব্যবহার নিয়ে ক্ষোভ প্রকাশ করল কলকাতা হাইকোর্ট। আদালতের প্রশ্ন, প্রশাসন কি জানত না দেবাঞ্জন যুগ্ম কমিশনার নয়?

কসবায় ভুয়ো ভ্যাকসিনকাণ্ড নিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা হয়। সেই মামলার শুনানিতে আজ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে সরকারি আইনজীবী অনির্বাণ রায় বলেন, ভুয়ো ভ্যাকসিন কাণ্ড রাজ্য সরকার এখনওপর্যন্ত ৬ জনকে গ্রেফতার করেছে।

আরও পড়ুন-দেবাঞ্জন কাণ্ডের ছায়া! চাকরি দেওয়ার নামে প্রতারণা, ১ পুরকর্মী সহ ৩ জন গ্রেফতার

সরকারের তরফে ওই কথা শোনার পর বিচারপতি বলেন, একটা বিষয় দেখা যাচ্ছে রাজ্যে যথেচ্ছভাবে নীলবাতি ব্যবহার হচ্ছে রাজ্যে। একজন আইএএস অফিসার কীভাবে নীলবাতির গাড়ি ব্যবহার করে তা নিয়ে কারও মনে কি কোনও প্রশ্ন ওঠেনি? দেবাঞ্জন(Debanjan Deb) রাজ্যের বহু নেতার সঙ্গে ছবি তুলেছ। পুলিস বা কেএমসির(KMC) অফিসাররা দেখতে পেল না?

এনিয়ে সরকারি আইনজীবী বলেন, দেবাঞ্জন একজন ঠকবাজ। তিনি সুযোগ কাজে লাগিয়ে ছবিগুলো তুলেছেন। সেই ছবি দেখিয়ে অনেককে ঠকিয়েছেন। ওই সওয়াল শোনার পরই বেঞ্চের তরফে বলা হয়, একজন নিজেকে যুগ্ন কমিশনার বলে নেতাদের সঙ্গে ছবি তুলছে তা প্রশাসন দেখাতে পেল না! এর দায় কি তাদের উপর বর্তায় না!

আরও পড়ুন-রাজ্যে 'ভোট-পরবর্তী হিংসা', হাইকোর্টে রিপোর্ট জমা দিল ৭ সদস্যের কমিটি  

ওই সওয়াল জবাব শেনার পরই রাজ্য সরকারকে বলা হয়, নীলবাতি কীভাবে যথেচ্ছ ব্যবহার করা হচ্ছে তার রিপোর্ট দিতে হবে। পাশাপাশি দেবাঞ্জন মামলায় এখনও পর্যন্ত কী ব্যবব্যা নেওয়া হয়েছে তা জানাতে হবে। শুক্রবার এনিয়ে রিপোর্ট দেবে রাজ্য সরকার।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.