বাংলাই সবচেয়ে নিরাপদ, বলছেন কাশ্মীরি ব্যবসায়ীরা

তাঁদের বক্তব্য, কলকাতার মানুষের সঙ্গে তাঁরা মিশছেন। কলকাতার বাসিন্দারাই তাঁদের অনলাইনে ছড়িয়ে যাওয়া গুজব সাবধান করে দিচ্ছেন।

Updated By: Feb 20, 2019, 04:57 PM IST
বাংলাই সবচেয়ে নিরাপদ, বলছেন কাশ্মীরি ব্যবসায়ীরা

কমলিকা সেনগুপ্ত: পুলওয়ামার সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পর থেকে ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। পাকিস্তানের বিরুদ্ধে প্রতিশোধ নিতে মরিয়া সকলে। এই পরিস্থিতিতে কাশ্মীরিদের প্রতি বিরূপ মনোভাব দেখাচ্ছেন কেউ কেউ।

আরও পড়ুন: জয়পুরের জেলে পিটিয়ে খুন বন্দি পাকচরকে

কাশ্মীর ও কাশ্মীরি বয়কটের ঘোষণা যেমন হয়েছে, তেমনই দেশের বেশ কয়েকটি জায়গায় আক্রান্ত হয়েছেন কাশ্মীরিরা। ফলে আতঙ্ক ছড়িয়েছে দেশজুড়ে।

কিন্তু এতে বিন্দুমাত্র চিন্তিত নন ফারুক আহমেদ ও জহউর আহমেদ। কারণ, তাঁরা দুজনেই মনে করেন বাংলাই সবচেয়ে নিরাপদ।

আরও পড়ুন: বাহিনীর কল্যাণে ৩ মাসের বেতন দান করলেন অভিষেক, লিখলেন মর্মস্পর্শী চিঠি

ফারুক কাশ্মীরের বুধগাঁওয়ের বাসিন্দা। তিনি গত ১০ বছর ধরে কলকাতায় রয়েছেন। আর জহউর আহমেদ শ্রীনগরের বাসিন্দা। তিনি কলকাতায় রয়েছেন গত ৩০ বছর ধরে। দুজনেই মহানগরে ব্যবসা করেন।

তাঁদের কথায়, পুলওয়ামা হামলার পর থেকে তাঁরা চিন্তিত। তবে সেটা তাঁদের পরিবারের সদস্যদের জন্য। নিজেদের জন্য নয়। দেশের বিভিন্ন প্রান্তে কাশ্মীরিরা আক্রান্ত হলেও কলকাতা বাংলায় এমন ঘটনা ঘটবে না বলেই তাঁদের বিশ্বাস।

আরও পড়ুন: কার বাড়ির ফ্রিজে কী আছে তা খবর রাখে, কাশ্মীরে RDX ঢুকে গেল ওরা জানল না: অভিষেক

তাঁদের বক্তব্য, কলকাতার মানুষের সঙ্গে তাঁরা মিশছেন। কলকাতার বাসিন্দারাই তাঁদের অনলাইনে ছড়িয়ে যাওয়া গুজব সাবধান করে দিচ্ছেন।

সেই কারণেই তাঁরা বাংলাকে সবচেয়ে বেশি নিরাপদ বলে মনে করছেন। জহউরের কথায়, "বাংলা সবচেয়ে নিরাপদ জায়গা। এখানে কখনও আমাদের ভয় হবে না। অনেকে গুজব ছড়াচ্ছে। তাতে কান দেওয়ার দরকার নেই। হামলোগ ইস জাগা মে মেহফুজ হ্যায়।"

আরও পড়ুন: পুলওয়ামায় হামলার পর BJP, RSS দেশে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে: মুখ্যমন্ত্রী

আর ফারুকের বক্তব্য, "বাংলাই তো এখন আমাদের বাড়ি। আমরা এখানেই সবাই মিলে ভালো থাকব।"

.