ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটে বাস মালিকরা

ভাড়া বৃদ্ধি-সহ ১৫ দফা দাবিতে আগামী ৩১ জুলাই রাজ্য জুড়ে ২৪ ঘণ্টার বাস ধর্মঘটের ডাক দিয়েছে বেঙ্গল বাস সিন্ডিকেট এবং জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট-সহ বাস মালিকদের ১৪টি সংগঠন। এর ফলে ওই দিন পথে নামবে না প্রায় ২৭,০০০ বাস।

Updated By: Jul 19, 2012, 05:00 PM IST

ভাড়া বৃদ্ধি-সহ ১৫ দফা দাবিতে আগামী ৩১ জুলাই রাজ্য জুড়ে ২৪ ঘণ্টার বাস ধর্মঘটের ডাক দিয়েছে বেঙ্গল বাস সিন্ডিকেট এবং জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট-সহ বাস মালিকদের ১৪টি সংগঠন। এর ফলে ওই দিন পথে নামবে না প্রায় ২৭,০০০ বাস। ১ দিনের এই প্রতীকি ধর্মঘটে সাড়া না মিললে অগাস্টে লাগাতার চাক্কা জ্যামের ইঙ্গিত দিয়েছেন বাস মালিকরা।
তবে ২৩ তারিখের বৈঠকে পরিবহণমন্ত্রীর তরফে ভাড়াবৃদ্ধির ব্যাপারে সম্মতি পেলে ধর্মঘট প্রত্যাহার করার পথেও তাদের হাঁটতে আপত্তি নেই বলে বাস-মালিক সংগঠনগুলির পক্ষ থেকে জানানো হয়েছে। তাঁদের দাবি, ২৬ ফেব্রুয়ারি ২০১০ থেকে ২৬ জুন ২০১১-র মধ্যে মোট ৭ বার পেট্রলের দাম বেড়েছে ১৩ টাকা ৬৯ পয়সা। কিন্তু তার সঙ্গে তাল মিলিয়ে বাড়েনি বাসভাড়া। এর ফলে বাস চালাতে লোকসানের বোঝা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।
২৫ ও ২৬ তারিখ ট্যাক্সি ধর্মঘটের ডাকে ভোগান্তির আশঙ্কা রয়েছে। তারই মধ্যে ভাড়াবৃদ্ধির দাবিতে বাস মালিকদের সবক`টি সংগঠনের ধর্মঘটের ডাকে ব্যাপক ভোগান্তির আশঙ্কা তৈরি হয়েছে। ২৩শে জুলাই মহাকরণে পরিবহণমন্ত্রীর সঙ্গে বৈঠক বাস মালিকদের। তার আগে ভাড়া বৃদ্ধি ইস্যুতে সরকারের ওপর চাপ বাড়ানোর উদ্দেশ্যেই ১৪টি মালিক সংগঠনের তরফে এই ধর্মঘটের ডাক দেওয়া হল বলে মনে করা হচ্ছে।

.