বাড়ির কার্নিশ ভেঙ্গে আহত তিন শিশু

বাড়ির কার্নিশের অংশ ভেঙে আহত হল তিন শিশু। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটি ঘটেছে কলকাতা পুরসভার ৮৮ নম্বর ওয়ার্ডের নেপাল ভট্টাচার্য স্ট্রিটে। দীর্ঘদিন ধরে মেরামতি না হওয়ার কারণে বাড়িটি বিপজ্জনক অবস্থায় ছিল বলে অভিযোগ বাসিন্দাদের। বাড়িটির বিপজ্জনক অংশ ভাঙা হয়েছে।

Updated By: Oct 7, 2012, 11:56 AM IST

বাড়ির কার্নিশের অংশ ভেঙে আহত হল তিন শিশু। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটি ঘটেছে কলকাতা পুরসভার ৮৮ নম্বর ওয়ার্ডের নেপাল ভট্টাচার্য স্ট্রিটে। দীর্ঘদিন ধরে মেরামতি না হওয়ার কারণে বাড়িটি বিপজ্জনক অবস্থায় ছিল বলে অভিযোগ বাসিন্দাদের। বাড়িটির বিপজ্জনক অংশ ভাঙা হয়েছে। মেরামতির জন্য নোটিস দিচ্ছে কলকাতা পুরসভা।  
চল্লিশ এ নেপাল ভট্টাচার্য স্ট্রিট। কলকাতা পুরসভার ৮৮ নম্বর ওয়ার্ডের অন্তর্গত রাসবিহারী মোড়ের কাছেই এই বাড়িটি। শনিবার সন্ধ্যায় বাড়ির কার্নিশের নীচে খেলা করছিল তিন শিশু। হঠাতই ভেঙে পড়ে তিনতলার কার্নিশের একাংশ। আহত হয় তিন জনই। আশঙ্কাজনক অবস্থায় ৮ বছরের সৈকত হালদারকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। আয়ুস সিং ও সাহিল দেবনাথকে প্রাথমিক চিকিত্সার পর ছেড়ে দেওয়া হয়। দীর্ঘদিন ধরেই শরিকি বিবাদের জেরে বাড়িটির মেরামতির কাজ হয়নি বলে অভিযোগ বাসিন্দাদের।
 
ঘটনার পরেই এলাকায় পৌঁছয় কলকাতা পুরসভা এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ। বাড়িটির বিপজ্জনক অংশ ভেঙে ফেলা হয়েছে। ৮৮ নম্বর ওয়ার্ডের পুর প্রতিনিধির অভিযোগ, মেয়র নিজে বিল্ডিং বিভাগের মতো গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্বে থাকলেও এই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছেনা।
 

.