Buddhadeb Bhattacharya Hospitalised: হাত নাড়ার চেষ্টা প্রাক্তন মুখ্যমন্ত্রীর, হাসপাতালে নওশাদ

হাসপাতালের তরফে জানানো হয় হাত নেড়ে কমিউনিকেট করছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে সকালে যে রাইলস টিউব দিয়ে খাওয়ানো হয়েছে তাঁকে সেই খাবার গ্রহণ করছে তাঁর শরীর। হাসপাতালের দেওয়া মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে স্থিতিশীল হলেও অবশ্যই সংকটমুক্ত এখনও নন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Updated By: Jul 30, 2023, 12:31 PM IST
Buddhadeb Bhattacharya Hospitalised: হাত নাড়ার চেষ্টা প্রাক্তন মুখ্যমন্ত্রীর, হাসপাতালে নওশাদ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভেন্টিলেশনে রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সিটি স্ক্যানের পরিকল্পনা করা হচ্ছে বলে জানানো হয়েছে। বুদ্ধদেববাবুর চেতনা একটু বেড়েছে সেই কারণে সিডেশনের মাত্রা সামান্য কমানো হয়েছে বলে জানা গিয়েছে।

হাসপাতালের তরফে জানানো হয় সিডেশন পুরো বন্ধ করে দেওয়া হয়েছে। অনেকটাই চেতনা ফিরেছে বুদ্ধদেব ভট্টাচার্যর। প্রাক্তন মুখ্যমন্ত্রীর সিটি থোরাক্স প্ল্যান করা হয়েছে। স্থিতিশীল থাকলে সিটিস্ক্যান করা হবে বলেও জানানো হয়েছে। ইতিমধ্যেই হাসপাতালে পৌঁছেছেন বিমান বসু বহু বাম নেতৃত্ব। পাশাপাশি হাসপাতালে আসেন আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকি।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya Hospitalised: এখনও ভেন্টিলেশনেই বুদ্ধদেব, সংকট না কাটলেও স্থিতিশীল

হাসপাতালের তরফে জানানো হয় হাত নেড়ে কমিউনিকেট করছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে সকালে যে রাইলস টিউব দিয়ে খাওয়ানো হয়েছে তাঁকে সেই খাবার গ্রহণ করছে তাঁর শরীর।

হাসপাতালের দেওয়া মেডিক্যাল বুলেটিনে বলা হয়েছে স্থিতিশীল হলেও অবশ্যই সংকটমুক্ত এখনও নন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya Hospitalised:ফুসফুসে সংক্রমণের মাত্রা অনেকটাই বেশি, ফুল ভেন্টিলেশনে বুদ্ধদেব ভট্টাচার্য

মেডিক্যাল বোর্ড আলোচনায় বসেছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে তাঁর শরীরের বিভিন্ন প্যারামিটার এখনও স্বাভাবিক রয়েছে। কিন্তু এখনও নিশ্চিন্ত হতে পারছেন না ডাক্তাররা কারণ এই ধরনের রোগী যাদের এই ধরনের সংক্রমণ এবং কোমরবিডিটি থাকে তাদের ক্ষেত্রে রোগীর অবস্থার একটু উন্নতি হলেও অবস্থার অবনতি হওয়ারও সম্ভাবনা থাকে।

সব ঠিক থাকলে আলোচনার পরেই সিটি থোরাক্স করা হবে সংক্রমণ কতটা হয়েছে তা জানার জন্য। ডাক্তাররা আশাবাদী যে বড় অঘটন না ঘটলে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে এই অবস্থা থেকে বের করে আনতে সক্ষম হবেন তাঁরা।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.