Buddhadeb Bhattacharya: 'যদি এমনই থাকেন, তাহলে আশা করছি আর ক্রাইসিস অবস্থায় ফিরে যাবেন না'

হাসপাতাল সূত্রে খবর, আগের থেকে এখন অনেকটা ভালো আছেন বুদ্ধদেব ভট্টাচার্য। মুখ্য়মন্ত্রীর সুপারিশে এদিন তাঁকে দেখলেন  ফুসফুস রোগ বিশেষজ্ঞ ধীমান গঙ্গোপাধ্যায়।

Updated By: Aug 3, 2023, 10:17 PM IST
Buddhadeb Bhattacharya: 'যদি এমনই থাকেন, তাহলে আশা করছি আর ক্রাইসিস অবস্থায় ফিরে যাবেন না'

মৈত্রেয়ী ভট্টাচার্য: আপাতত আগামী শনিবার পর্যন্ত থাকতে হবে হাসপাতালে। মুখ্য়মন্ত্রীর সুপারিশে বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখলেন ফুসফুস রোগ বিশেষজ্ঞ ধীমান গঙ্গোপাধ্যায়। বললেন, 'ধীরে ধীরে উন্নতি হচ্ছে। বয়ষ্ক মানুষ, অনেক দিন ধরেই অসুস্থ। ম্যাজিকের মতো কোনও পরিবর্তন হবে না'।

আরও পড়ুন:Buddhadeb Bhattacharjee: 'রক্ত লাগলে জানাবেন', বুদ্ধদেব ভট্টাচার্যকে নিয়ে দেবাংশুর পোস্টে বিতর্ক

হাসপাতাল সূত্রে খবর, আগের থেকে এখন অনেকটা ভালো আছেন বুদ্ধদেব ভট্টাচার্য। ঘড়িতে তখন সাড়ে দশটা। গতকাল, বুধবার রাতে বুকে ব্যাথা অনুভব করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সামান্য নেমে যায় অক্সিজেন স্যাচুরেশন। করা হয় এক্স রে। রাতেই ফের ঠিক হয় ব্যথা। কিন্তু রাইস টিউব লাগানো রয়েছে এখনও। সেটি খুলে ফেলাই এখন চিকিৎসকদের কাছে চ্যালেঞ্জ।

এদিকে সোমবার পূর্বসূরীকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন ফুসফুস রোগ বিশেষজ্ঞ ধীমান গঙ্গোপাধ্যায়ের নাম বসেছিলেন তিনি। এরপরই ওই চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করেন মেডিক্যাল টিমের সদস্যরা। 

ধীমান গঙ্গোপাধ্যায় কলকাতায় ছিলেন না। এদিন রাঁচি থেকে শহরে ফেরেন তিনি। রাত ৮ নাগাদ বুদ্ধদেব ভট্টাচার্য দেখতে যান আলিপুরের বেসরকারি হাসপাতালে। প্রায় এক ঘণ্টার পর হাসপাতাল থেকে বেরোন ফুসফুস রোগ বিশেষজ্ঞ।

চিকিৎসক ধীমান গঙ্গোপাধ্যায় বলেন, 'দু একটা সুক্ষ বিষয় সম্পর্কে আমার পরামর্শ নিতে চিকিৎসকেরা আমাকে ডেকেছিলেন। যদি এমনই থাকেন, তাহলে আশা করছি আর ক্রাইসিস অবস্থায় ফিরে যাবেন না। এরকম স্থিতিশীল থাকলে ওষুধ, সাপোর্টের পরিমান কমানো হবে।  কতটা স্বাভাবিক অবস্থায় ফিরে আসবেন সেটা বলা যাচ্ছে না। চেষ্টা চলছে সাপোর্ট কমানোর। বাড়িতে যে অবস্থায় ছিলেন সে অবস্থায় ফিরিয়ে দিতে পারলেই বুঝতে পারব ঠিক আছে'। জানালেন, 'আমার সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলেন, কিন্তু উনি খুবই ক্লান্ত। এরআগেও উনি বাড়িতে অসুস্থ ছিলেন, তাই আমি জোর করিনি'।

দীর্ঘদিন ধরে গুরুতর অসুস্থ তিনি। একসময়ে যিনি রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন, সেই বুদ্ধদেব ভট্টাচার্য এখন শয্যাশায়ী। সংক্রমণের আশঙ্কার তাঁর সঙ্গে কাউকে দেখা করারও অনুমতি দেন না চিকিৎসকরা। আমচাই শ্বাসকষ্টে সমস্যা বেড়ে যাওয়ায়, হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে।

আরও পড়ুন: Duare Sarkar: পুজোর আগেই রাজ্যে ফের চালু 'দুয়ারে সরকার', নতুন কী পরিষেবা মিলবে এবার?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.