মমতার জোট জল্পনায় জল ঢাললেন বুদ্ধদেব ভট্টাচার্য

তৃণমূলের সঙ্গে আলোচনার কোনও প্রশ্নই ওঠে না। রবিবার দলীয় অবস্থানে স্পষ্ট করে দিলেন সিপিআইএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। এদিন বামফ্রন্টের ডাকে গণ আন্দোলনের শহিদদের স্মরণে সভায়  তৃণমূলকে সমাজবিরোধীদের দল হিসেবে বর্ণনা করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Updated By: Aug 31, 2014, 08:40 PM IST
মমতার জোট জল্পনায় জল ঢাললেন বুদ্ধদেব ভট্টাচার্য

ওয়েব ডেস্ক: তৃণমূলের সঙ্গে আলোচনার কোনও প্রশ্নই ওঠে না। রবিবার দলীয় অবস্থানে স্পষ্ট করে দিলেন সিপিআইএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। এদিন বামফ্রন্টের ডাকে গণ আন্দোলনের শহিদদের স্মরণে সভায়  তৃণমূলকে সমাজবিরোধীদের দল হিসেবে বর্ণনা করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, তৃণমূলের সঙ্গে কোনও কথা নয়। কথা হবে রাজনীতির ময়দানে। কদিন আগেই চব্বিশ ঘণ্টার এডিটর ইনপুটকে একান্ত সাক্ষাত্কারে মুখ্যমন্ত্রী বলেছিলেন রাজনীতিতে কোনও দলই অচ্ছুত নয়। সিপিআইএমের তরফে সুনির্দিষ্ট প্রস্তাব এলে জোট নিয়ে আলোচনার প্রস্তাবও দিয়েছিলেন। আজকের সভায় সেই প্রসঙ্গেই বিস্ফোরক প্রাক্তন মুখ্যমন্ত্রী।  

গত তিন বছর তিন মাসে  দশ বছর পিছিয়ে গেছে রাজ্যের শিল্প। শিল্পায়ন নিয়ে আজ রাজ্য সরকারকে এভাবেই বিঁধলেন  প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।  মুখ্যমন্ত্রীর সাম্প্রতিক সিঙ্গাপুর সফর নিয়েও এদিন প্রশ্ন তুলেছেন তিনি।  বুদ্ধদেব ভট্টাচার্যের অভিযোগ, সরকারের সুনির্দিষ্ট শিল্পনীতির না থাকার কারণেই লগ্নি আসছে না রাজ্যে।

 রাজ্যেপালাবদলের পর গত তিন বছরে শিল্পবান্ধব ভাবমূর্তি গড়ে তুলতে তত্পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য ও রাজ্যে বাইরে একাধিকবার শিল্পপতিদের সঙ্গে সম্মেলনেও করেছেন তিনি। সম্প্রতি সিঙ্গাপুর সফর থেকে রাজ্যে কয়েক হাজার কোটি টাকা লগ্নির এসেছে বলে দাবি করেছে রাজ্য সরকার। কিন্তু, রাজ্যের  দাবিকে আমল দিতে  নারাজ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর পাল্টা দাবি, সুস্পষ্ট শিল্পনীতির অভাবে গত তিনবছরে শিল্পায়নের ক্ষেত্রে  দশবছর পিছিয়ে গেছে রাজ্য।

বুদ্ধদেব ভট্টাচার্য ও বিমান বসুর সুরেই, তৃণমূলের সঙ্গে জোট আলোচনার সম্ভাবনা খারিজ করে দিলেন বিধানসভার বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। বীরভূমের কীর্ণাহারে এক জনসভায় তিনি বলেন, সিবিআই থেকে বাঁচতে বামপন্থীদের হাত ধরতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

.